সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফের আইসিইউতে পেলে

ফের আইসিইউতে পেলে

নিয়মিত রুটিন চেক আপে মলাশয়ে টিউমার ধরা পড়েছিল ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের। সফল অস্ত্রোপচারের পর সেটা ফেলে দিয়েছিলেন ডাক্তাররা। এরপর অবশ্য শারীরিকভাবে বেশ সুস্থ বোধ করছিলেন তিনি। তবে অস্ত্রোপচারের দুইদিন পর আবারও তাকে আইসিউতে নেওয়া হয়েছে।

‘ইএসপিএন ব্রাজিল’-কে দেশটির বিভিন্ন কর্মকর্তা বলেছেন, অ্যাসিড রিফ্লাক্সের কারণে পেলেকে আবারও আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। যদিও হাসপাতালের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলের রাজা খ্যাত পেলে। তার সফল অস্ত্রোপচারের পর ডাক্তাররা জানিয়েছিলেন, পেলে ভালো আছেন। অস্ত্রোপচারের পর স্বাভাবিক আচরণই করছেন। তবে আরো কিছুটা সময় তাকে আইসিউতেই রাখা হবে।

সেসময় ইনস্টাগ্রামে পেলে নিজেই জানিয়েছিলেন তার সুস্থতার কথা। এক পোস্টের মাধ্যমে ভক্ত-সমর্থকদের সঙ্গে আবার এক হওয়ার কথাও বলেছিলেন। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন ফুটবলের জীবন্ত এই কিংবদন্তী। কারো সাহায্য ছাড়া চলা-ফেরা করতে পারেন না পেলে। নিয়মিত চেকআপে ধরা পড়ে মলাশয়ে টিউমার। ফুটবলের এই কিংবদন্তিকে নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করেছিলেন, টিউমার না আবার ক্যান্সার ছড়িয়ে পরে! যদিও সেটা হতে দেননি ডাক্তাররা।

চার দশকেরও বেশি সময় আগে ১৯৭৭ সালে অবসর নেন ফুটবলের রাজা খ্যাত এডসন আরান্তেস দো নাসিমেন্তো পেলে। মূলত তিনি তিনবার বিশ্বকাপ জয় করার জন্য এখনও বিখ্যাত হয়েছেন। এছাড়া তিনি তার ক্লাব ও দেশের হয়ে ১,৩৬৩টি ম্যাচ খেলে মোট ১,২৮১টি গোল করেছেন যা বিশ্ব রেকর্ড। সম্প্রতি তার গড়া লাতিন আমেরিকার কোনও ফুটবলারের সর্বোচ ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন লিওনেল মেসি।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর