রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালকিনিতে বিদ্যালয়ের মাঠ দখল করে ধান ও কলাগাছ রোপণের অভিযোগ

কালকিনিতে বিদ্যালয়ের মাঠ দখল করে ধান ও কলাগাছ রোপণের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার ১৪৮নং রায়পুর কাচারীকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ প্রভাবশালীদের দখলের অভিযোগ উঠেছে। এ দখলের ঘটনায় বিদ্যালয়ের সাবেক সভাপতির ভাইসহ স্থানীয় কয়েকজন ব্যক্তি জড়িত রয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। বিদ্যালয়ের একমাত্র মাঠটি দীর্ঘদিন ধরে তাদের দখলে থাকায় শিক্ষার্থীরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে। এদিকে বিদ্যালয়ের জায়গা উদ্ধার করতে প্রশাসনের প্রতি দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসী। আজ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বিদ্যালয় কতৃপক্ষ।

বিদ্যালয়ের শিক্ষক ও সরেজমিন সুত্রে জানা গেছে, উপজেলার এনায়েতনগর ইউনিয়নের রায়পুর কাচারিকান্দি গ্রামে ১৯৯৪ইং সালে বিদ্যালয় নির্মানের জন্য একই গ্রামের ইসমাইল সরদার ও তার স্ত্রী ময়মুন নেছা ২২ শতাংশ ও মনির সরদার ১১ শতাংশ জমি বিদ্যালয়ের নামে দলিল করে দেন। পরে বিদ্যালয়ের জমিদাতা হিসেবে মনির সরদার দীর্ঘদিন বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন। সম্প্রতি মনির সরদারকে শিক্ষাগত যোগ্যতার কারণে সভাপতির পদ থেকে বাদ দেয়া হলে তার ছোট ভাই আক্তার সরদার স্থানীয় কয়েক জন প্রভাবশালীদের নিয়ে বিদ্যালয়ের মাঠ দখল করে মাটি কেটে ধান ও কলাগাছ রোপণ করেন। এতে করে বিদ্যালয়ের যাতায়াতের রাস্তা প্রায় বন্ধ হয়ে যায়। এবং স্কুলে আসা শিক্ষার্থীরা খোলা-ধুলাও করতে পারছেনা।

মাটি কাটার ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত আক্তার সরদার বলেন, ‘আমার জমিতে আমি মাটি কাটতেছি এবং ধান ও কলাগাছ লাগিয়েছি । স্কুল যদি জমি পায় নেবে। আমরা পাঁচ ভাই-বোন। আমার ভাই দলিল দিলে তারটুকু দিতে পারে। ‘আমাদের অন্য ভাই-বোনদের জমি দলিল দিতে পারে না।

এ ব্যাপারে কালকিনি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাইফুল ইসলাম বলেন, রায়পুর কাচারীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসেছিলেন। আমি তহশিলদারকে পাঠিয়ে মাটি কাটার কাজ বন্ধ করেছি। বিদ্যালয়ের দলিল আনতে বলেছি। যারা দাবি করছে তাদেরও দলিল আনতে বলেছি। কার কি সমস্যা তা দেখে সিদ্ধান্ত নেব। আপাতত বেড়া ছাড়া যে জায়গা আছে, ওখান দিয়ে শিক্ষার্থীদের যাতায়াত করতে বলা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘