সোমবার ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে পৃর্থকস্থানে নির্মানাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

রাজধানীতে পৃর্থকস্থানে নির্মানাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃর্থকস্থান থেকে নির্মানাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এর মরধ্যে মঙ্গলবার সকালে রাজধানীর নিউমার্কেটে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির ভেতরে একটি ১০তলা নির্মাণাধীন ভবন থেকে পড়ে সজীব (২২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিহতের বাবার নাম আলহাজ উদ্দিন। গ্রামের বাড়ি জামালপুরের সদর থানার রঘুনাথপুর এলাকায়। তিনি নির্মাণাধীন ওই ভবনে থাকতেন। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন সবার ছোট।

নিহতের ভাই নাহিদ বলেন, সাড়ে ১১টার দিকে নিউমার্কেটের জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির ভেতরে একটি নির্মাণাধীন ভবনের ১০তলা থেকে কাজ করছিলেন সজীবসহ কয়েক শ্রমিক। এ সময় অসাবধানতাবশত সজীব নিচে পড়ে গুরুতর আহত হয়।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে সোমবার গভীররাতে রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকায় নির্মাণাধীন ভবনের চার তলা থেকে পড়ে মোঃ রাজু (২১) নামে আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিহতের বাবার নাম গোলাম মোস্তফা। গ্রামের বাড়ি নীলফামারী জেলার ডোমার উপজেলার উত্তরগতি মাঝিয়ালী পশ্চিমপাড়া গ্রামে। তিনি বসুন্ধরা আবাসিক এলাকায় নির্মাণাধীন ওই ভবনেই থাকতেন।

ভাটারা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রিয়াদ আহমেদ জানান, রাতে বসুন্ধরা আবাসিক এলাকার রোড নম্বর ১৪-এর সি ব্লকের ২৮৫ নম্বর বাসার একটি নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলার ফ্লোর থেকে ওই শ্রমিকের মরদেহ উদ্ধার করি।

পরে আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার ভোরে তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বিকেলে ঢামেক মর্গে দুই শ্রমিকের লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শীর্ষ সংবাদ:
সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠি অপ্রত্যাশিত : স্বরাষ্ট্রমন্ত্রী         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৭৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি         ‘যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার’         দুর্নীতির বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতি ॥ ওবায়দুল কাদের         রাশিয়ায় বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত অন্তত ৮         স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট         সুদিনের অপেক্ষায় ফুল ব্যবসায়ীরা         সাবমেরিন ইস্যুতে ব্রিটেনের সঙ্গে প্রতিরক্ষা বৈঠক বাতিল ফ্রান্সের         স্বাস্থ্যের গাড়িচালক মালেকের ১৫ বছর কারাদণ্ড         ১৬০ ইউনিয়ন ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         কুমিল্লা-৭ আসনে নৌকার মাঝি ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা         ‘ই-কমার্স রেগুলেটরি অথরিটি’ গঠন চেয়ে রিট         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব         জাতিসংঘের ৭৬তম অধিবেশন ॥ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         দুর্ঘটনায় প্রাণ গেল জোহানেসবার্গের নতুন মেয়রের         ম্যাখোঁর সঙ্গে ফোনে কথা বলবেন বাইডেন         রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৫০         কক্সবাজারে নিজ বাড়িতে কৃষক লীগ নেতাকে গুলি করে হত্যা         নতুন কৌশলে প্রতারণা ॥ ডেসটিনি টু ইভ্যালি         বিএনপি বিদেশেও দেশের ভাবমূর্তি নষ্টের যড়যন্ত্রে লিপ্ত ॥ কাদের