বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে করোনায় আরো ৩ জনের মৃত্যু, নুতন শনাক্ত ৬৭

ঠাকুরগাঁওয়ে করোনায় আরো ৩ জনের মৃত্যু, নুতন শনাক্ত ৬৭

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁও জেলায় করোনায় নমুনা পরীক্ষা বেড়েছে তবে উঠানামা করছে মৃতের সংখ্যা ও শনাক্তের হার। জেলায় ২৪ঘন্টয় করোনায় আরো তিন জনের মৃত্যু এবং নুতন করে আরো ৬৭জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে।

সোমবার সকালে সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত তথ্যে উল্লেখ্য হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ঘন্টায় মৃত তিনজনের মধ্যে সদর উপজেলায় ৭০ ও ৩৯বছর বয়সী দুইজন ও পীরগঞ্জে ৫০বছর বয়সী একজন পুরুষ রোগী। জেলায় করোনায় এপর্যন্ত মোট ১৭৯জনের মৃত্যু হলো।

এছাড়া ২৫৪’জনের নমুনা পরীক্ষা পর জেলায় নুতন করে আরো ৬৭জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলাতেই ৪৯জন, পীরগঞ্জে ৮জন, রাণীশংকৈলে ৩জন, বালিয়াডাঙ্গীতে ৪জন ও হরিপুরে ৩জন। আক্রান্তের আনুপাতিক হার ২৬দশমিক ৩৭ শতাংশ। মোট শনাক্ত ৬,২০৬জন, ২৪ঘন্টায় সুস্থ ৭৭জন, মোট সুস্থ ৪,৬৫৭জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে ইতিমধ্যে ২৫০শয্যার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ড -এর জন্য দুইশ’ শয্যায় উন্নীত করা হয়েছে। তবে হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগীর চাপ এবং অভিজ্ঞ-দক্ষ চিকিৎসক, নার্সসহ কর্মী সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে সকলকে হিমশিম খেতে দেখা গেছে। এমতাবস্থায় সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জেলাবাসিকে সাবধানতা অবলম্বনসহ সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। তিনি করোনায় আতংক নয়, সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১