সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু

খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী তিনটি হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার (২৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা জেনারেল হাসপাতাল ও বেসরকারী সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। তিনটি হাসপাতালে করোনায় আট জন এবং উপসর্গে চার জনের মৃত্যু হয়। করোনায় মৃত্যুবরণকারী আট জনের মধ্যে খুলনার সাত জন এবং বাগেরহাটের একজন ।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আওতাধীন ২০০ শয্যা বিশিষ্ট খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে একজন এবং উপসর্গে চার জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত ব্যক্তি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার বাসিন্দা ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১২৭ জন। এর মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়োলো জোনে ৪৮ জন, আইসিইউতে ২০ জন ও এই্চডিইউতে ১৩জন আছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৭ জন ও ডিসচার্জ দেয়া হয় ২১ জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন খুলনা রূপসা উপজেলার রহিমনগর এলাকার এবং দুই জন খুলনা মহানগরীর লবনচরা ও ছোট বয়রা এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪০ জন। এরমধ্যে আইসিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় রোগী ভর্তি হয়েছেন এক জন এবং ডিসচার্জ দেয়া হয় পাঁচ জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে কেউ মারা যাননি। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ১২ জন রোগী ও ডিসচার্জ দেয়া হয় সাত জনকে।

বেসরকারী গাজী মেডিক্যাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে চার জন রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের সকলেই খুলনা মহানগরীর ভিন্ন এলাকায় বসবাস করতেন। এরা নগরীর আহসান আহমেদ রোড, টুটপাড়ার মহিরবাড়ি খালপাড়, ধর্মসভা ক্রস রোড ও দৌলতপুর এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ১৫০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৭৩ জন। কোভিড আইসিইউতে নয় জন এবং এইচডিইউতে আছেন নয় জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫জন এবং সুস্থ হয়ে ফিরে গেছেন ১৪ জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে কারও মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনটে বেড সংখ্যা ৯০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬৪ জন। কোভিড আইসিইউতে ১০ জন, এই্চডিইউতে আছেন দুই জন। এছাড়া নতুন ভর্তি হয়েছেন আটজন রোগী এবং ডিসচার্জ দেয়া হয় ১১ জনকে।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত