শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূমি জরিপ অধিদফতরে নতুন ডিজি, বনশিল্প করপোরেশনে চেয়ারম্যান

ভূমি জরিপ অধিদফতরে নতুন ডিজি, বনশিল্প করপোরেশনে চেয়ারম্যান

অনলাইন রিপোর্টার ॥ ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের নতুন মহাপরিচালক এবং বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (২৬ জুলাই) এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের নতুন মহাপরিচালক নিয়োগ পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোয়াজ্জেম হোসেন। ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. তসলিমুল ইসলামকে অবসরে যাওয়ার সুবিধার্থে ওএসডি করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলাম বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান হয়েছেন। বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব মো. সালাহউদ্দিন চৌধুরীরকেও অবসরে যাওয়ার সুবিধার্থে ওএসডি করা হয়েছে।

এদিকে, বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য হয়েছেন অর্থবিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম।

এছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমানকে রেলপথ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক (অতিরিক্ত সচিব) মো. শাহাদত হোসেনকে স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বদলি করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন তালুকদারকে নৌপরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট