সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

এ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ডোজ টিকা আজ আসছে

এ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ডোজ টিকা আজ আসছে

স্টাফ রিপোর্টার ॥ অক্সফোর্ড-এ্যাস্ট্রাজেনেকার দুই লাখ ৪৫ হাজার ডোজ টিকা আজ শনিবার দেশে আসছে। টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় জাপানের কাছ থেকে এ টিকা আসবে বলে জানা গেছে। শুক্রবার সকালে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডাঃ রোবেদ সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিঠির বরাতে আমরা জানতে পেরেছি জাপান থেকে দুই লাখ ৪৫ হাজার ডোজ টিকা আজ শনিবার দেশে আসবে। তবে কখন কোন ফ্লাইটে টিকাগুলো আসবে, এটি এখনও জানতে পারিনি।

রোবেদ আমিন বলেন, আগে যাদের অক্সফোর্ড-এ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে, তাদের এই টিকার দ্বিতীয় ডোজ হিসেবে দেয়া হবে। আশা করছি শীঘ্রই আমরা টিকা কার্যক্রম শুরু করতে পারব।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ২৭ জানুয়ারি থেকে দেশে অক্সফোর্ড-এ্যাস্ট্রাজেনেকার টিকায় প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন। এখন পর্যন্ত এই টিকায় দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ লাখ ৯৮ হাজার ৮৬ জন। অর্থাৎ এখন দ্বিতীয় ডোজের ঘাটতি টিকার পরিমাণ ১৫ লাখ ২১ হাজার ৯৪৭ ডোজ। জাপান থেকে ২ লাখ ৪৫ হাজার ডোজ টিকা দেশে এলেও ঘাটতি টিকার পরিমাণ থাকবে ১২ লাখ ৭৬ হাজার ৯৪৭ ডোজ।

শীর্ষ সংবাদ: