বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গরিব মানুষের বাড়িতে মাংস না দিলে কোরবানি হবে না : ডা. জাফরুল্লাহ

গরিব মানুষের বাড়িতে মাংস না দিলে কোরবানি হবে না : ডা. জাফরুল্লাহ

অনলাইন রিপোর্টার ॥ ইসলামের বিধান মেনে সঠিক নিয়মে সবাইকে কোরবানি করার আহ্বান জানিয়ে গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রতিবেশী কোনো গরিব মানুষ না খেয়ে থাকলে, তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানি হবে না।

বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর মীরহাজীরবাগে রিকশা ও ভ্যানচালকদের মধ্যে ঈদ উপহার (কোরবানির মাংস) বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, কোনো গরিব মানুষ না খেয়ে থাকলে। তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানি হবে না। আল্লাহর বিধান কোরবানির তিন ভাগের দুই ভাগ গরিব মানু্ষের মধ্যে বিতরণ করতে হবে।

ইসলামের এ বিধান যদি আমরা সঠিকভাবে মানতাম, তাহলে ঈদের দিন নামাজের পর গরিবের ঘরে মাংস যেতো। শুধু তাই না, গরিবের ঘরের ছেলে-মেয়েরা সপ্তাহে একদিন মাংস খেতে পারতো।

রিকশা ও ভ্যান চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন। কিন্তু সড়কে আপনারা ঠিক মতো চলাফেরা করতে পারেন না। পুলিশের কোনো অধিকার নেই, আপনাকে গালি দেওয়ার।

তারা আপনাদের কাছ থেকে ঘুষ খান। পুলিশ ভাইরা বড় লোকদের কাছ থেকে ঘুষ খান। রিকশা, ভ্যান চালকদের কাছ থেকে খাইয়েন না।

আরও বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ মাত্র ২০০ টাকা দিয়ে মাসব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নেন। এর ফলে আপনার শরীর ভালো থাকবে। আপনার পরিবার ভালো থাকবে।

আপনাদের ছেলে-মেয়েরা গণস্বাস্থ্যের বিশ্ববিদ্যালয়ের কম খরচে পড়ার সুযোগ পাবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু। ভাসানী অনুসারী পরিষদের মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় স্থানীয় সামাজ সেবক মোজাম্মেল হক মাস্টারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, ভাসানী অনুসারী পরিষদের মুক্তিযোদ্ধা শহীদ, ফরিদ উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
৩২ কর্মকর্তা ও তিন প্রতিষ্ঠানকে দেয়া হলো জনপ্রশাসন পদক         এনআইডি দেখিয়ে ৭ আগস্ট থেকে টিকা নেয়া যাবে         ৭০ কেজি ওজনের হর-পার্বতী মূর্তি         বিমান বাহিনী প্রধানের এয়ার চীফ মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরিধান         এ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ॥ তথ্যমন্ত্রী         করোনা ভাইরাসে রেকর্ড ২৫৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫১৯২         কেউ যদি খারাপ কিছু করে তাদের কিন্তু ক্ষমা নেই ॥ প্রধানমন্ত্রী         ৫ আগস্টের আগে খুলছে না শিল্পকারখানা         বিএনপি এখনও ধান ভানতে শীবের গীত গাইছে ॥ কাদের         ‘৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাসের টিকা’         ‘সজীব ওয়াজেদ জয়: তারুণ্যদীপ্ত গর্বিত পথচলা’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন         ভারত থেকে আরও ২০০ মেট্রিক টন অক্সিজেন আসছে বাংলাদেশে         ডেঙ্গু ॥ এক দিনে রেকর্ড ১৪৩ রোগী হাসপাতালে         বাঁশখালীতে ৭টি ট্রলার ডুবে প্রায় ২০ জেলে নিখোঁজ         আমি এখন মধ্যবয়সী প্রযুক্তি উদ্যোক্তা ॥ জয়         অ্যামনেস্টির বক্তব্য প্রত্যাখ্যান করলেন তথ্যমন্ত্রী         জামিন, অন্তর্বর্তী আদেশের মেয়াদ আরও এক মাস বাড়ল         জনপ্রশাসন পদক পেলেন ৩৫ কর্মকর্তা-প্রতিষ্ঠান         ৫ অতিরিক্ত সচিবকে বদলি         সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত করোনা ভাইরাসে আক্রান্ত