বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা

উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক ॥ উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতেছেও এর আগে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর জয় পেয়েছে দলটি।

অভিজ্ঞ ফুটবলারদের উপস্থিতিতে পূর্ণশক্তির দল নিয়ে নামে উরুগুয়ে। চিলির বিপক্ষে ১-১ ড্র করা দলে চারটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। দলে ফেরা খেলোয়াড়দের একজন, রদ্রিগেস গড়ে দেন ব্যবধান।

আক্রমণাত্মক শুরু করা আর্জেন্টিনাই পায় প্রথম ভালো সুযোগ। সপ্তম মিনিটে লিওনেল মেসির বাঁ পায়ের ট্রেডমার্ক শট ফিরিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা। ফিরতি বলে ঠিক মতো শট নিতে পারেননি লাউতারো মার্তিনেস। দুই মিনিট পর রদ্রিগো দে পলের ক্রসে ক্রিস্তিয়ান রোমোরোর হেড ঠেকিয়ে দেন মুসলেরা। দ্বাদশ মিনিটে আর পারেননি তিনি। মেসির দারুণ ক্রসে রদ্রিগেসের হেড পোস্টের ভেতর দিকে লেগে অতিক্রম করে গোল লাইন। এই মিডফিল্ডারের প্রথম গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

২৭তম মিনিটে প্রতি আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণের সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। বল পায়ে অনেকটা এগিয়ে গিয়ে মেসি খুঁজে নেন নাহুয়েল মোলিনাকে। তার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন উরুগুয়ে গোলরক্ষক। আর্জেন্টিনার আক্রমণের ঝাপটা সামলে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয় উরুগুয়ে। কিন্তু আক্রমণে সুবিধা করতে পারেনি দলটি। যোগ করা সময়ে সুযোগ আসে তাদের সামনে। কিন্তু ডি বক্স থেকে ঠিক মতো শট নিতে এদিনসন কাভানি।

প্রথমার্ধে আর্জেন্টিনা গোলের জন্য পাঁচটি শট নেয়, সবকটি ছিল লক্ষ্যে। উরুগুয়ের শট নিতে পারে কেবল একটি, সেটিও ছিল না লক্ষ্যে।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি একটু বাড়ায় উরুগুয়ে। রক্ষণে নিজেদের কিছুটা গুটিয়ে নেয় আর্জেন্টিনা। ৬৯তম মিনিটে দারুণ একটি সুযোগ পায় উরুগুয়ে। কাছের পোস্টে দারুণ একটি ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি কাভানি। দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি লুইস সুয়ারেস।

ছয় মিনিট পর আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকারের বাইসাইকেল কিক অনেক উপর দিয়ে চলে যায়। ৭৮তম মিনিটে বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু ডি বক্সে খেলোয়াড়দের ভীড়ে শট নিতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক। দুই মিনিট পর মাঝমাঠ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান মেসি। ডি বক্সের বাইরে ফাউল করে তাকে থামান উরুগুয়ের ডিফেন্ডাররা।

শেষ দিকে প্রতি-আক্রমণ থেকে ভীতি ছড়ালেও জালের দেখা পায়নি আর্জেন্টিনা। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি উরুগুয়ে। আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জালের দেখা না পাওয়া দলটি এবার লক্ষ্যে রাখতে পারেনি কোনো শট।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা। দিনের অন্য ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারানো চিলির পয়েন্টও ৪।

শীর্ষ সংবাদ:
অস্ট্রেলিয়ায় ৬ মাত্রার ভূমিকম্প         ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বিসিবি নির্বাচন         সারাদেশে বাড়তে পারে বৃষ্টি         সাবমেরিন বিতর্ক ॥ ফ্রান্সের পাশে দাঁড়াল ইইউ         ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি ॥ তাপস         নড়াইলে মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড         বাবা-মাকে প্রশিক্ষণ দিয়েই অটিজম ঠেকানো সম্ভব ॥ গবেষণা         বাংলাদেশে মার্কিন বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         জামিন চেয়ে হাইকোর্টে ‘শিশুবক্তা’ রফিকুল         ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভর্তি পরীক্ষা শুরু ১৭ অক্টোবর         ঝিনাইদহে করোনা উপসর্গে ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭         বনানীতে কাভার্ডভ্যানের ধাক্কায় যুবক নিহত         যুক্তরাষ্ট্র থেকে আরও ৮৯ লাখ টিকার বরাদ্দ পেল বাংলাদেশ         মেয়েরা শিক্ষিত হতে পারবে না, এমন ধারণা স্রেফ অনৈসলামিক॥ ইমরান খান         জলবায়ু ইস্যুতে জোরালো পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর         কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক         জাতিসংঘের বৈঠকে এসে ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন         প্রাথমিক শিক্ষকদের জন্য ১১ দফা নির্দেশনা         বিরোধ একপাশে সরিয়ে রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান বাইডেনের         নারী নেতাদের একটি নেটওয়ার্ক দরকার ॥ শেখ হাসিনা