শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিয়ালের সঙ্গে ১৬ বছরের সম্পর্কের ইতি টানলেন রামোস

স্পোর্টস রিপোর্টার ॥ সার্জি রামোস। বর্তমান বিশ্ব ফুটবলের অন্যতম সেরা এক তারকার নাম। রিয়াল মাদ্রিদের ইতিহাস সেরা মিডফিল্ডার। আলফ্রেডো ডি স্টেফানো থেকে শুরু করে জিনেদিন জিদান, রোনাল্ডো নাজারিও, ক্রিস্টিয়ানো রোনাল্ডোদের মতো তারকা খেলেছেন লস বø্যাঙ্কোসদের জার্সি গায়ে। কিন্তু রক্ষণের অন্যতম সেরা প্রহরী ছিলেন সার্জিও রামোস। দীর্ঘদিন রিয়াল মাদ্রিদের প্রতিনিধিত্ব করেছেন। স্পেন এবং রিয়ালের অধিনায়কত্বও করেছেন দাপটের সঙ্গে। স্পেনের কনিষ্ঠতম ফুটবলার হিসেবে প্রথম ১০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড তার দখলে। লা লিগার সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছেন পাঁচবার। দেশের হয়ে দুটো ইউরো এবং একটি বিশ্বকাপ জিতেছেন। সেই সার্জিও রামোস আর রিয়াল মাদ্রিদের পথ এবার দুইদিকে বেঁকে যাচ্ছে। তাই প্রায় নিশ্চিত করে জানিয়ে রেখেছিলেন ইউরোপের অনেক সাংবাদিক। অবশেষে প্রায় নিশ্চিত ব্যাপারটা আনুষ্ঠানিক হয়ে গেল। বুধবার রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়ে দিয়েছে, রামোস ক্লাব ছাড়ছেন। বৃহস্পতিবার তার বিদায়ী সংবর্ধনা দেয়ার কথা জানিয়ে দেয় স্প্যানিশ জায়ান্টরা।

আনুষ্ঠানিক এই বিবৃতির মধ্যে দিয়েই শেষ হয়ে গেল রামোস আর রিয়ালের ১৬ বছরের সম্পর্ক। যে সম্পর্কে প্রাপ্তির আনন্দ ছিল, শিরোপার পর শিরোপার উদ্যাপন ছিল। ক্রিস্টিয়ানো রোনাল্ডো-ইকার ক্যাসিয়াস-কাকা-রাউল গঞ্জালেস-জিনেদিন জিদানদের মতো খেলোয়াড়ের সঙ্গ ছিল। বার্সিলোনাকে মাঝে কিছুদিন চ‚ড়ায় উঠতে দেখার হতাশা ছিল, সেটি কাটিয়ে আবার রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লীগের ‘রাজা’র সিংহাসনে বসতে দেখার তৃপ্তি ছিল। সবমিলিয়ে রিয়ালের হয়ে ৬৭১ ম্যাচ খেলেছেন তিনি। তাতে ১০১টি গোল ছিল এই স্প্যানিশ ডিফেন্ডারের।

শীর্ষ সংবাদ:
রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে অভিনেত্রী একা আটক         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না         কারখানা খোলার খবরে শিমুলিয়ায় জনস্রোত         প্রধানমন্ত্রী ফেলোশিপ পাবেন ৫৫ জন         করোনা ভাইরাসের টিকাদানে দক্ষিণ এশিয়ায় পেছনের দিকে বাংলাদেশ         হাসপাতাল ভবন থেকে লাফ দিয়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা         গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত         মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় কর্মস্থলমুখী ২ গার্মেন্টস কর্মী নিহত         সেপ্টেম্বরে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা         হেলেনা জাহাঙ্গীরের নামে আরেকটি মামলা