মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় এএসআইসহ নিহত ৫

সড়ক দুর্ঘটনায় এএসআইসহ নিহত ৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় শুক্রবার চার জেলায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনার মধ্যে চট্টগ্রামে সঙ্কেত অমান্য করা গাড়ির ধাক্কায় পুলিশের একজন সহকারী উপপরিদর্শক (এএসআই) নিহত হয়েছেন। অন্যদিকে ঢাকার সাভারের ধামরাইয়ে ট্রাক চাপায় এক ব্যক্তি এবং পাবনার ভাঙ্গুড়ায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

চট্টগ্রামে সঙ্কেত অমান্য করা গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন পুলিশের একজন সহকারী উপ পরিদর্শক (এএসআই)। কাজী মোঃ সালাউদ্দিন নামের এ পুলিশ সদস্য কর্মরত ছিলেন সিএমপির চান্দগাঁও থানায়। শুক্রবার ভোর ৫টার দিকে মহানগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। পরে মাইক্রোবাসটি আটক করে উদ্ধার করা হয়েছে ৭৩০ লিটার চোলাই মদ। চান্দগাঁও থানা সূত্র জানায়, এএসআই কাজী সালাউদ্দিন (৩৮) তার নিয়মিত ডিউটিতে ছিলেন। পার্বত্য এলাকা থেকে আসা কালো রঙের একটি মাইক্রোবাসে মাদক বহন করা হচ্ছে-এমন তথ্যের ভিত্তিতে তিনি কাপ্তাই রাস্তার মাথা এলাকায় গাড়িটিকে থামার সঙ্কেত দেন। কিন্তু সঙ্কেত অমান্য করে দ্রুতগতির এ গাড়িটি তাকে ধাক্কা দেয়। এ সময় তার সঙ্গে মোঃ মাসুম নামের আরও এক পুলিশ সদস্য ছিলেন। মাইক্রোবাসের ধাক্কায় তিনি ছিটকে পড়ে মাথায়, কোমরে ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর আঘাতপ্রাপ্ত হন। অপর পুলিশ সদস্যও গুরুতর আহত হন। দুজনকেই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। এরমধ্যে সালাউদ্দিনের শারীরিক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। আহত মাসুম বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। সিএমপির চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেশ বড়ুয়া জানান, এএসআই কাজী সালাউদ্দিন লক্ষ্মীপুর সদরের হাজীপাড়া থানার দক্ষিণ জয়পুর গ্রামের কাজী নাদের জামানের পুত্র। গত ১০ ফেব্রুয়ারি তিনি এ থানায় যোগদান করেছিলেন। দুর্ঘটনা ঘটানো মাইক্রোবাসটি তাৎক্ষণিকভাবে আটক করে তল্লাশি চালিয়ে পাওয়া যায় যাত্রীর সিটের নিচে বিশেষভাবে রাখা ৩৫টি প্লাস্টিকের বস্তা। প্রতিটি বস্তায় ২০টি করে মোট ৭শ’টি স্যালাইনের প্যাকেটে ভর্তি অবস্থায় ছিল চোলাই মদ।

সাভার ॥ সাভারের ধামরাইয়ে ট্রাক চাপায় আব্দুল সালাম (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার সকাল আটটার দিকে ধামরাই থানাধীন শ্রীরামপুর-সুয়াপুর আঞ্চলিক সড়কের ভাটা খুলার পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল সালাম ধামরাইয়ের নান্না ইউনিয়নের চাউনা এলাকার মৃত সামাদ হোসেনের ছেলে।

পাবনা ॥ ভাঙ্গুড়া উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার বেলা ১১টার দিকে বাঘাবাড়ি-টেবুনিয়া মহাসড়কের ভাঙ্গুড়া উপজেলার দিয়ার পাড়া মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যবসায়ীর নাম সুমন আলী (১৮)। সে চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বনগ্রামের আনোয়ার হোসেনের ছেলে। এলাকাবাসী জানায়, সুমন আলী ভাঙ্গুড়া হাটে সরিষা বিক্রয় করে ইঞ্জিনচালিত (করিমন) গাড়িতে বাড়ি ফেরার সময় মন্ডোতুষ ইউনিয়নের দিয়ারপাড়া মসজিদের সামনে পৌঁছলে পাবনাগামী একটি ড্রাম ট্রাক ধাক্কা দেয়। এতে ব্যবসায়ী সুমন আলী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।

নেত্রকোনা ॥ নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কে বাস, পিকআপ ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ওই সড়কের বাংলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন কলমাকান্দা এলাকার সিদ্দিকুর রহমান (৪৫) ও নেত্রকোনা সদরের হোসেনপুর গ্রামের সিএনজিচালক আবুল বাশার (৩৫)।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস