মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোপা আমেরিকা আয়োজনের অনুমতি দিল ব্রাজিলের সুপ্রিম কোর্ট

কোপা আমেরিকা আয়োজনের অনুমতি দিল ব্রাজিলের সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক ॥ করোনার জেরে গত বছর থেকে পিছিয়ে এ বছর কোপা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু প্রথম থেকেই নানা সমস্যার সম্মুখীন হতে হয় দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলকে। যুগ্ম আয়োজক দেশ কলম্বিয়া ও আর্জেন্টিনা থেকে সরিয়ে ব্রাজিলকে আবারও কোপা আয়োজনের দায়িত্ব দেওয়া হয়। তবে করোনার কারণে ব্রাজিলে ৪.৮ লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। বহু মানুষ এই পরিস্থিতিতে দেশে কোপা আয়োজন হলে, করোনা পরিস্থিতির অবনতি ঘটবে বলেই উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রথমে টুর্নামেন্টে খেলতে ব্রাজিল দলে আপত্তি থাকলেও অবশেষে কোপায় অংশগ্রহণ করতে রাজি হন নেইমাররা। এবার ব্রাজিলের সুপ্রিম কোর্টও টুর্নামেন্ট আয়োজনের ছাড়পত্র দিয়ে দিলেন।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল সেশনে ১১জন বিচারপতির বেশিরভাগই কোপা আয়োজনের পক্ষেই নিজেদের মতামত দিয়েছেন। তবে পাশাপাশি করোনা সংক্রমণ রুখতে অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা নিতেও আদেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে।

কোর্টের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসনারো।

১৪ জুন ভেনেজুয়েলার বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচ দিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। এবার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ফাঁকা মাঠে দর্শকদের অনুপস্থিতিতেই টুর্নামেন্ট আয়োজিত হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫