মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগকে মায়ের স্নেহেই ৪ বার ক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী

আওয়ামী লীগকে মায়ের স্নেহেই ৪ বার ক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রক্তভেজা বাংলাদেশের মাটিতে ফিরে এসে পিতৃহীন সন্তানের মতো আওয়ামী লীগকে মায়ের ¯েœহেই চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়ে গেছেন।

সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ উত্তর মতবিনিময় সভায় ১৭ মে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তিনি এ কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের বরাত বঙ্গবন্ধুকন্যার স্বদেশ প্রত্যাবর্তন দিনে একটি সুখবর দিতে চাই উল্লেখ করে তথ্যমন্ত্রী জানান, করোনা মহামারীর মধ্যে প্রায় সব দেশে যেখানে অর্থনীতি সংকুচিত হয়েছে, মাথাপিছু আয় কমেছে, সেখানে গত বছর বাংলাদেশে মাথাপিছু আয় বেড়েছে। আমাদের ২০১৯-২০ অর্থবছরের মাথাপিছু আয় ২ হাজার ৬৪ ডলার থেকে এখন প্রায় ৯ শতাংশ বৃদ্ধি পেয়ে ২ হাজার ২২৭ ডলারে উন্নীত হয়েছে, যা আমাদের জাতির জন্য আরেকটি অর্জন। আয়তনের দিক দিয়ে পৃথিবীতে ৯১তম বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে ধান উৎপাদনে তৃতীয়, মিঠা পানির মাছ উৎপাদনে পৃথিবীতে চতুর্থ, আলু উৎপাদনে সপ্তম, সবজি উৎপাদনে চতুর্থ।

ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার ও রায় কার্যকর হয়েছে, যুদ্ধাপরাধের বিচার হয়েছে ও চলমান আছে। তাঁর হাত ধরেই ক্যান্টনমেন্টে বন্দী গণতন্ত্র মুক্তি পেয়েছিল, দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বারবার মৃত্যুর উপত্যকা থেকে ফিরে এসে জননেত্রী শেখ হাসিনা কখনও বিচলিত হননি, দ্বিধান্বিত হননি, বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের কাফেলাকে এগিয়ে নিয়ে গেছেন।

তথ্যমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার সেদিন শুধুমাত্র প্রত্যাবর্তন ছিল না, সেইদিন ছিল মুক্তিযুদ্ধের চেতনার প্রত্যাবর্তন। সেই দিনটি গণতন্ত্রের অগ্নিবীণার স্বদেশ প্রত্যাবর্তন। সেই দিনটি ছিল অন্যায়-অবিচারের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠের প্রত্যাবর্তন। সেই দিনটি ছিল বাংলাদেশের সমৃদ্ধির আগামীর জন্য যে নেতৃত্ব দেবে, সেই নেতৃত্বের প্রত্যাবর্তন। তাই আজকে শেখ হাসিনা শুধু গণতন্ত্রের মানসকন্যা নয়, শেখ হাসিনা শুধু মুক্তিযুদ্ধের চেতনার প্রতিনিধি নন, শেখ হাসিনা হচ্ছেন আজকের আধুনিক বাংলাদেশের বাস্তব রূপকার। যারা নেতৃত্বে বদলে গেছে বাংলাদেশ। যার নেতৃত্বে আজকে বঙ্গবন্ধু যে স্বপ্ন পূরণ করে যেতে পারেননি, সেই স্বপ্নের ঠিকানায় আজকে বাংলাদেশ পৌঁছে যাচ্ছে যার নেতৃত্বে, তিনি হচ্ছেন আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস