শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজায় ইসরায়েলি সহিংসতার প্রতিবাদে লন্ডনে হাজারো মানুষের সমাবেশ

গাজায় ইসরায়েলি সহিংসতার প্রতিবাদে লন্ডনে হাজারো মানুষের সমাবেশ

অনলাইন ডেস্ক ॥ ইসরায়েল ও গাজার চলমান লড়াইয়ের মধ্যেই লন্ডনে ফিলিস্তিনিদের সমর্থনে কয়েক হাজার লোক বিক্ষোভ মিছিল করেছে।

বিক্ষোভকারীরা ‘ফিলিস্তিন মুক্ত কর’ স্লোগান দিয়ে মিছিল নিয়ে লন্ডনের কেন্দ্রস্থলে ইসরায়েলি দূতাবাসের সামনে হাজির হয়।

শনিবারের এ প্রতিবাদের আয়োজকরা ‘ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলের বর্বর সহিংসতা ও নিপীড়ন’ অনুমোদন করা বন্ধ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানায়, জানিয়েছে বিবিসি।

যুক্তরাজ্যের ফিলিস্তিন সংহতি ক্যাম্পেইন, ফ্রেন্ডস অব আল আকসা, ফিলিস্তিন ফোরাম, স্টপ দ্য ওয়ার কোলিশ্যন ও ব্রিটেনে মুসলিম অ্যাসোসিয়েশন নামের কয়েকটি সংগঠন মিলে এই প্রতিবাদের আয়োজন করে।

আয়োজকদের একজন মুখপাত্র বিবিসিকে বলে, “ইসরায়েলের এই বর্বরতার বিরুদ্ধে যুক্তরাজ্য সরকারের এই মুহুর্তে পদক্ষেপ নেওয়া প্রয়োজন।”

আয়োজকেরা আরও বলেন, “ইসরায়েলের এই হামলা যুদ্ধাপরাধ, কারণ এতে শিশুদের মৃত্যু হচ্ছে আর ইসরায়েলকে সামরিক, কূটনৈতিক ও আর্থিক সহায়তা দিয়ে এই অপরাধে শামিল হচ্ছে যুক্তরাজ্য।”

২০১৪ সালের যুদ্ধের পর গত ছয় দিন ফিলিস্তিন সবচেয়ে ভয়াবহ ধ্বংসযজ্ঞ দেখেছে। সোমবার ভোররাত থেকে শুরু হওয়া সহিংসতায় গাজায় রবিবার সকাল পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৪৮ জন, এদের প্রায় অর্ধেকই শিশু ও নারী বলে জানিয়েছেন ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা।

শনিবারে গাজার একটি শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলায় প্রাণ হারায় ১০ জন। একইদিনে ফিলিস্তিনি রকেটের আঘাতে ইসরায়েলে মারা যায় একজন।

একইদিন ইসরায়েলের পৃথক আরেকটি হামলায় ধ্বংস হয় বার্তাসংস্থা এপি ও সম্প্রচারমাধ্যম আল-জাজিরার কার্যালয়সহ আরও কিছু আবাসিক ও বাণিজ্যিক ভবন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৫৪ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজার         সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস