বৃহস্পতিবার ১১ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাবাজার-শিমুলিয়া ফেরিতে নিহত ৫ জনের মরদেহ হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ফেরিতে নিহত ৫ জনের মরদেহ তাদের নিজ নিজ পরিবারে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার আরামকাঠি এলাকার আবদুল জব্বারের ছেলে শরিফুল ইসলাম (২৭)কে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া বুধবার সন্ধা থেকে রাত পর্যন্ত গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার পদ্মবিলা এলাকার মজিবর রহমানের স্ত্রী শিল্পী বেগম (৩৮), মাদারীপুরের কালকিনি উপজেলার বালিগ্রামের আলামিন বেপারীর স্ত্রী নীপা আক্তার (৩৫), বরিশালের মুলাদী উপজেলার চরকালিখান এলাকার এছহাক আকনের ছেলে নূরুদ্দিন আকন (৪৫) এবং শরীয়তপুর জেলার নড়িয়ার কালিকা প্রসাদ গ্রামের গিয়াসউদ্দিন মাদবরের ছেলে আনছার মাদবর (১২)-এর মরদেহ হস্তান্তর করা হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ পরিবহন ও দাফন-কাফনের জন্য প্রত্যেক পরিবারকে ২০হাজার টাকা করেছেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, ‘ফেরির মধ্যে প্রচন্ড গরম ও গাদাগাদি করে যাত্রীরা অবস্থান করায় এবং মানুষের ভীড়ে তাড়াহুড়া করে ফেরি থেকে নামতে গিয়ে দুর্ঘটনা ঘটে। মৃত ৫ জনের ১জন শিশু, ২জন নারী ও ২ জন পুরুষ রয়েছে। যার মধ্যে বুধবার তিনজন, রাত দেরটার দিকে একজন এবং বৃহস্পতিবার সকালে একজনের পরিচয় পাওয়া গেছে। নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘ফেরিতে দুর্ঘটনায় মারা যাওয়া প্রত্যেক পরিবারের কাছে লাশ পরিবহন ও দাফন-কাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে।’

উল্লেখ্য, বুধবার সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ছেড়ে আসে শাহপরাণ নামে একটি ফেরি। অতিরিক্ত যাত্রীদের কারণে পদদলিত হয়ে মাঝ পদ্মায় মারা যায় এক শিশু। পরে ১২টার দিকে শিমুলিয়া থেকে কয়েক হাজর যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে ফেরি এনায়েতপুরি। অতিরিক্ত যাত্রীর কারণে ওই ফেরিতে গাদাগাদির সৃষ্টি হয়।

মাঝপদ্মায় খাবার পানির সংকট দেখা দেয়। বাংলাবাজার ঘাটে হুড়োহুড়ি করে নামতে গিয়ে পদদলিত হয়ে মারা যায় আরো ৪জন। এ সময় অসুস্থ হয়ে পড়েন শতাধিক যাত্রী।

খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাদের মধ্যে ১২ জনকে কাঁঠালবাড়ি অস্থায়ী ক্যাম্প করে চিকিৎসা দেয়। ৩জনকে গুরুতর অবস্থায় শিবচর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯৬১৪৮৯৫
আক্রান্ত
৮৬৬৮৭৭
সুস্থ
১৬৪৩১৪৩৭২
সুস্থ
৭৯১৫৫৩
শীর্ষ সংবাদ:
টিকা কিনতে ৮ হাজার কোটি টাকা দিচ্ছে এডিবি         ঐতিহ্য মেনে ওয়ানগালা উৎসব, চর্চা বাঁচিয়ে রাখার চেষ্টা         কোন শক্তিই আওয়ামী লীগকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না ॥ কাদের         রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বনেতাদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় ৮৫ মৃত্যু, শনাক্ত ৫৭২৭         দ্বিতীয় ডোজে অন্য টিকার কথাও ভাবছে স্বাস্থ্য অধিদফতর         এনআইডি নিয়ে যেসব কথা হচ্ছে তা অবান্তর         করোনা ভাইরাস ॥ টিকা কিনতে বাংলাদেশকে ৯৪ কোটি ডলার দিচ্ছে এডিবি         এনআইডি সেবা টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম ॥ সিইসি         অটোরিকশা-ভ্যান বন্ধে নতুন সিদ্ধান্ত         “আজকের অঙ্গীকার মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন”         অর্থনীতির প্রতিটি সুচকই উর্ধ্বমুখী         করোনার প্রেক্ষাপটেও বাংলাদেশের অর্থনীতি ভালো করেছে : সালমান এফ রহমান         “দেশের সব মহৎ অর্জনের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ”         ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদাবাজির অভিযোগে ডিএমপি’র দুই কর্মকর্তা গ্রেফতার         রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার         বাংলাবাজার ঘাটে জরুরী সেবায় নিয়োজিত ফেরিতে মানুষের চাপ         সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা         রাজধানীর খিলগাঁওয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         করোনা ভাইরাসের নতুন ধরণ ‘ডেল্টা প্লাস’ ॥ ভারতে শঙ্কা