বুধবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৯ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৩ ইসলামিক গান নিয়ে এলেন আরফিন রুমি

৩ ইসলামিক গান নিয়ে এলেন আরফিন রুমি

অনলাইন রিপোর্টার ॥ ক্যারিয়ারের শুরু থেকেই ইসলামি দিক-নির্দেশনার প্রতি বেশ মনোযোগী দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আরফিন রুমি। নিয়মিত গানের পাশাপাশি আগেও ইসলামি গান প্রকাশ করে প্রশংসা কুড়িয়েছিলেন তিনি।

এবার পবিত্র মাহে রমজান উপলক্ষে তিনটি ইসলামি গান প্রকাশ করেছেন এই গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। রবিবার (২ মে) নিজের ইউটিউব চ্যানেলে রুমি প্রকাশ করেন চলতি সময়ে নিজের তৃতীয় ইসলামিক গান ‘তোমার ধ্যান’।

এর আগে ১৮ এপ্রিল একই ইউটিউবে চ্যানেলে তিনি প্রকাশ করেছিলেন এবারের প্রথম ইসলামিক গান ‘রামাদান’। এছাড়া ৯ এপ্রিল প্রকাশ করেছিলেন ‘নামাজের বেলা যায়’। কণ্ঠ দেওয়ার পাশাপাশি তিনটি গানেরই কথা-সুর ও সংগীতায়োজন করেছেন রুমি নিজেই।

রুমির এই তিনটি ইসলামিক গান নিয়ে তার ভক্তদের মাঝে সৃষ্টি হয়েছে বেশ আগ্রহ। সবাই গানগুলো শুনছেন, রুমির কাজের প্রশংসা করছেন। কেউ বা নিজ ওয়ালেও শেয়ার করছেন।

এ প্রসঙ্গে আরফিন রুমি বলেন, “ইসলামি গান করতে আমার সবসময়ই ভালো লাগে। ‘নামাজের বেলা যায়’ গানটিতে নামাজ পড়ার জন্য আহ্বান জানানো হয়েছে। ‘রামাদান’-এ রোজার গুরুত্ব তুলে ধরার চেষ্টা করেছি। আর ‘তোমার ধ্যান’-এ রাসূলকে (সাঃ) স্মরণ করা হয়েছে। আল্লাহ ও রাসুলের প্রতি ভক্তির জায়গা থেকেই গানগুলো করা। শ্রোতাদে রেসপন্স দেখে ভালো লাগছে।”

রুমি আরও জানান, চলতি বছর এ পর্যন্ত তিনটি আধুনিক গান প্রকাশ করেছেন তিনি। এগুলো হলো-‘আমার জীবন’, ‘প্রাণ পাখি’ এবং ‘তোমাকে চায় মন’। সামনে প্রকাশের জন্য আরও কিছু নতুন গান বাঁধছেন বলেও জানান অনেক জনপ্রিয় গানের এই শিল্পী।

শীর্ষ সংবাদ:
জীবন-জীবিকার বাজেট ॥ শতভাগ বাস্তবমুখী করার চেষ্টা         দুই লাখ ৩৬ হাজার ৭৯৩ কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন         সারাদেশে ঝড়বৃষ্টি বজ্রপাতে ১৬ জনের মৃত্যু         কারাগারে সাংবাদিক রোজিনা, কাল জামিন শুনানি         সাংবাদিক নির্যাতনের কথা অস্বীকার করলেন স্বাস্থ্যমন্ত্রী         বিভিন্ন মহলের নিন্দা         কানাডার কাছে ২০ লাখ এ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন চাইলেন মোমেন         অপরাজনীতি করছে বিএনপি ॥ কাদের         বাবুলের ডিগবাজি ও ফিরে দেখা অতীত         চ্যাটগ্রুপ তৈরি করে ফের জঙ্গী সংগ্রহ করা হচ্ছে         ব্যস্ত হয়ে উঠছে রাজধানী, দুদিনে ফিরেছেন ১১ লাখ মোবাইলধারী         ঈদের পর মার্কেট শপিংমল খুলতে শুরু করেছে         খিলক্ষেতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত         করোনায় আরও ৩০ জনের মৃত্যু         ভারতে করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড         সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, নতুন শনাক্ত ১২৭২         করোনায় ক্ষতিগ্রস্ত প্রকল্প সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শেষ করতে হবে ॥ নির্দেশনা প্রধানমন্ত্রীর         গণপূর্ত, রাজউক,পাউবোর খালের দায়িত্ব ২ সিটি করপোরেশনে : স্থানীয় সরকার মন্ত্রী         তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি