সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে মামলা থেকে বাঁচতে‘অলৌকিক আগুনের’ নাটক, গ্রেফতার ১২

ঠাকুরগাঁওয়ে মামলা থেকে বাঁচতে‘অলৌকিক আগুনের’ নাটক, গ্রেফতার ১২

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ঘর পোড়ানোর মামলা থেকে বাঁচতে ‘অলৌকিক আগুনের’ নাটক সাজানোর ঘটনায় গ্রেফতারকৃত ১২ জনকে কারাগারে পাঠানো হয়েছে। সেই সঙ্গে তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের পরিদর্শক আকরাম আলী।

এর আগে ভোরে উপজেলার চাড়োল ইউনিয়ন থেকে ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে আসে ঠাকুরগাঁও ডিবি পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আগুন লাগানোর ঘটনাটি নাটক বলে স্বীকার করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, ছোট সিঙ্গিয়া মুন্সিপাড়া গ্রামের সামসুজ্জোহা, এহেতাসাম উল্লাহ, মকসেদুল ইসলাম, ইন্তাজ আলী, দেলোয়ার হোসেন, কফিল উদ্দীন, ওবায়দুল্লাহ, তহিদুর রহমান, আজিম উদ্দীন চৌধুরী, মন্টু আলম, মেহেরুন নেছা ও বিলকিস আক্তার।

জানা যায়, ওই গ্রামের বাসিন্দা সালেহা বেগম বাদী হয়ে গত ২৯ এপ্রিল তার ঘর পোড়ানো হয়েছে অভিযোগ ও অজ্ঞাতনামা উল্লেখ করে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আকরাম আলী বলেন, অগ্নিকান্ডের ঘটনায় সন্দেহ হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই গ্রামের ১২ জনকে আটক করে নিয়ে আসা হয়। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করা হলে সাজানো অলৌকিক অগ্নিকান্ডের ঘটনার সঙ্গে আটকদের জড়িত থাকার কিছু তথ্য পাওয়া যায়। এ জন্য তাদেরকে সালেহা বেগমের দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে মনে হয়েছে সালেহা বেগমের দায়ের করা মামলা থেকে বাঁচতে গ্রামে অলৌকিক আগুনের নাটক সাজানো হয়েছিল। সেইসঙ্গে ঘর পোড়ানো মামলার বাদী সালেহা বেগমের জমি দখল করা ছিল তাদের লক্ষ্য।

গ্রেফতারকৃতদের সোমবার ঠাকুরগাঁওয়ের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত রিমান্ড শুনানীর জন্য ৬মে তারিখ নির্ধারণ করে আসামীদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার