শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে মামলা থেকে বাঁচতে‘অলৌকিক আগুনের’ নাটক, গ্রেফতার ১২

ঠাকুরগাঁওয়ে মামলা থেকে বাঁচতে‘অলৌকিক আগুনের’ নাটক, গ্রেফতার ১২

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ঘর পোড়ানোর মামলা থেকে বাঁচতে ‘অলৌকিক আগুনের’ নাটক সাজানোর ঘটনায় গ্রেফতারকৃত ১২ জনকে কারাগারে পাঠানো হয়েছে। সেই সঙ্গে তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের পরিদর্শক আকরাম আলী।

এর আগে ভোরে উপজেলার চাড়োল ইউনিয়ন থেকে ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে আসে ঠাকুরগাঁও ডিবি পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আগুন লাগানোর ঘটনাটি নাটক বলে স্বীকার করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, ছোট সিঙ্গিয়া মুন্সিপাড়া গ্রামের সামসুজ্জোহা, এহেতাসাম উল্লাহ, মকসেদুল ইসলাম, ইন্তাজ আলী, দেলোয়ার হোসেন, কফিল উদ্দীন, ওবায়দুল্লাহ, তহিদুর রহমান, আজিম উদ্দীন চৌধুরী, মন্টু আলম, মেহেরুন নেছা ও বিলকিস আক্তার।

জানা যায়, ওই গ্রামের বাসিন্দা সালেহা বেগম বাদী হয়ে গত ২৯ এপ্রিল তার ঘর পোড়ানো হয়েছে অভিযোগ ও অজ্ঞাতনামা উল্লেখ করে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আকরাম আলী বলেন, অগ্নিকান্ডের ঘটনায় সন্দেহ হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই গ্রামের ১২ জনকে আটক করে নিয়ে আসা হয়। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করা হলে সাজানো অলৌকিক অগ্নিকান্ডের ঘটনার সঙ্গে আটকদের জড়িত থাকার কিছু তথ্য পাওয়া যায়। এ জন্য তাদেরকে সালেহা বেগমের দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে মনে হয়েছে সালেহা বেগমের দায়ের করা মামলা থেকে বাঁচতে গ্রামে অলৌকিক আগুনের নাটক সাজানো হয়েছিল। সেইসঙ্গে ঘর পোড়ানো মামলার বাদী সালেহা বেগমের জমি দখল করা ছিল তাদের লক্ষ্য।

গ্রেফতারকৃতদের সোমবার ঠাকুরগাঁওয়ের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত রিমান্ড শুনানীর জন্য ৬মে তারিখ নির্ধারণ করে আসামীদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি