বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনে মাটি দিয়ে লাগানো হচ্ছে টাইলস

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনে মাটি দিয়ে লাগানো হচ্ছে টাইলস

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে হাইওয়ে পুলিশের জন্য নির্মাণাধীন আধুনিক থানা ভবনের ভবনে ফাটল দেখা দিয়েছে। তার সাথে সিমেন্টের পরিবর্তে মাটি ও বালু দিয়ে বসানো হচ্ছে টাইলস।

এরইমধ্যে ভবন নির্মাণে নিম্নমানের রড ও ইট ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

জানা গেছে, ২০১৮ সালের ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোস্তফা কামাল নিয়াজ পার্ক ৪ কোটি ৪৬ লাখ ৪৫ হাজার ১২৫ টাকা ব্যয়ে তিনতলা ভবন নির্মাণে চুক্তিবদ্ধ হয়। নতুন থানা নির্মাণে বাস্তবায়নকারী সংস্থা হিসেবে দায়িত্ব পায় বাংলাদেশ পুলিশ ও গণপূর্ত অধিদফতর।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরো ভবনের অনেক জায়গায় ও পিলারে ধরেছে ফাটল। নিচে টাইলস লাগানো হচ্ছে বালু আর মাটি দিয়ে।

টাইলস মিস্ত্রী রায়হান বলেন, ঠিকাদারের কথা মতো কাজ করতেছি। ঠিকাদার যেভাবে বলবে আমাদের তো সেভাবেই কাজ করতে হবে।

এ বিষয়ে ঠিকাদারের ম্যানেজার সামছুল করিম বলেন, টাইলস লাগানোর জন্য সিমেন্ট ও বালু রাখা আছে। মিস্ত্রি কেন মাটি দিয়ে করছে তা বোধগম্য নয়। সব উঠিয়ে নতুন করে বসানো হবে।

আর ফাটলের বিষয়ে তিনি বলেন, রোদ আর বৃষ্টির কারণে ভবনে ফাটল দেখা দিয়েছে। ভবন বুজিয়ে দেয়ার সময় সব ঠিকঠাক করে দেয়া হবে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাইনুল ইসলাম বলেন, ভবনের নির্মাণ কাজ পরিদর্শনে এসে দেখি টাইলস বসানো হচ্ছে বালু আর মাটি দিয়ে। সঙ্গে সঙ্গে কাজ বন্ধ করে বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ বিষয়ে তারাই সিদ্ধান্ত নেবে।

সিলেট রেঞ্জের হাইওয়ে পুলিশের এএসপি শহিদউল্লাহ বলেন, নির্মাণাধীন থানা ভবনের কাজে অনিয়মের বিষয়টি সদর দফতরে জানানো হয়েছে। ঠিকাদার বলেছে সব ঠিকঠাক করে দেবে। যেহেতু ভবন এখনো আমরা বুজে নিইনি তাই ভবন বুজে নেয়ার আগে সব ঠিক আছে কিনা দেখে শুনেই নেব। ত্রুটিপূর্ণ ভবন আমরা বুজে নেব না।

এ ব্যাপারে জানতে হবিগঞ্জ গণপূর্ত অধিদফতরের উপ-বিভাগীয় প্রকৌশলী ও হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসও) মাহবুবুল আলম শামীমের মোবাইল ফোনে কল দিলে তিনি অসুস্থ বলে কল কেটে দেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ         এবার জনপ্রতি ফিতরা ৭০ টাকা         লিপ সার্ভিস না দিয়ে মানুষের পাশে দাঁড়ান ॥ বিএনপিকে কাদের         ‘সীমিত পরিসরে’ চালু হল অভ্যন্তরীণ ফ্লাইট         হাইকোর্টের আরও ২টি বেঞ্চ বাড়ালেন প্রধান বিচারপতি         ফিলিপিন্সে বঙ্গবন্ধু-রিজাল যৌথ শিল্পকর্ম উন্মোচন         ডিএনসিসি করোনা হাসপাতালে তিনদিনে ১৩ জনের মৃত্যু         ভাসানচর ইস্যুর সমাধান হয়ে গেছে : শাহরিয়ার আলম         চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         করোনা ভাইরাস কেড়ে নিল কবি শঙ্খ ঘোষকে         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         টিসিবি’র পণ্য বিক্রিতে প্যাকেজ বিড়ম্বনা         ৯০ টাকার স্যালাইন ১২০ টাকা         বরিশালের করোনা রোগীরা পাচ্ছেন বিনামূল্যে অক্সিজেন         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         ফোন পেলেই জরুরি স্বাস্থ্য সেবা টিম যাচ্ছে বাসায়         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মাদারীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার ॥ স্বামী পলাতক