মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুর পৌরসভার উন্নয়নে নৌকার বিকল্প নেই ॥ জাহাঙ্গীর কবির নানক

সৈয়দপুর পৌরসভার উন্নয়নে নৌকার বিকল্প নেই ॥ জাহাঙ্গীর কবির নানক

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ সৈয়দপুর পৌরসভার উন্নয়নে মেয়র পদে নৌকা ভোট দেয়ার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী যে উন্নয়নের জোয়ার চলছে তা থেকে সৈয়দপুর বাদ নেই। সৈয়দপুর পৌরসভার আরও ব্যাপক উন্নয়ন ঘটাতে হলে নৌকা মার্কার প্রার্থীকে মেয়র হিসেবে নির্বাচিত করার আহবান জানিয়েছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) বেলা ১২ টায় শহরের অফিসার্স ক্লাব প্রাঙ্গনে নৌকা মার্কার সমর্থনে উর্দূভাষী ক্যাম্পবাসীদের নিয়ে আয়োজিত পথসভায় প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন। এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবি সভাপতি মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুল মোমিন, উপজেলা সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, যুবলীগের আহবায়ক দিল নেওয়াজ খান সহ স্থানীয় নেতৃবৃন্দ।

এসময় ক্যাম্পবাসীদের পক্ষে বক্তব্য রাখেন, উর্দূভাষী নেতা আশরাফুল হক বাবু, বাঁশবাড়ী ক্যাম্পের সভাপতি আকবরই আজম ও খুলনা থেকে আগত শাহিন আলম।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় সৈয়দপুর বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে। আর্মি ইউনিভার্সিটি প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষানগরী সৈয়দপুরের মান আরও বৃদ্ধি করা হয়েছে। সৈয়দপুর কারিগরী মহাবিদ্যালয়কে বিজ্ঞান কলেজে রূপান্তর করাসহ পৃথক একটি টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। ইতোপূর্বে শেখ হাসিনাই উত্তরা ইপিজেড প্রতিষ্ঠার মাধ্যমে মঙ্গাপীড়িত নীলফামারীর উন্নয়ন ঘটিয়েছে। একইভাবে অর্থনৈতিক জোন তৈরীর মাধ্যমে ব্যাপক কর্মসংস্থান ও আর্থিক বিপ্লব ঘটনানোর চেষ্টা অব্যাহত রয়েছে। এ ছাড়া সৈয়দপুর রেলওয়ে কারখানাতে আরও একটি ওয়াগন সপ প্রতিষ্ঠার মাধ্যমে উন্নয়নের মাত্রা ত্বরান্বিত করা হচ্ছে। এই ধারাবাহিকতায় নীলফামারী ও সৈয়দপুরে আরও নানা ধরণের উন্নয়ন কার্যক্রম পরিচালিত হবে। কিন্তু পৌর এলাকায় কোন কাজ করতে গেলে তা পৌর পরিষদের মাধ্যমেই করতে হবে। তাই এখানে মেয়র পদে আওয়ামীলীগের নেতা থাকলে তা অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে করা সম্ভব হবে। দীর্ঘ ৩০ বছর বিএনপি’র লোক মেয়র থাকায় উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে সৈয়দপুর। তা থেকে উত্তরণ ঘটাতে আপনারা যদি উদ্যোগী হন এবং নৌকা মার্কায় ভোট দেন তাহলে সার্বিক উনন্নয়নের চিত্র পাল্টে ফেলা হবে। তাই আমাদের নেতা মরহুম আখতার হোসেন বাদলের স্ত্রী রাফিকা জাহান আকতার বেবীকে নৌকা মার্কায় ভোট দিয়ে আগামী প্রজন্মের জন্য সমৃদ্ধ সৈয়দপুর গড়তে সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

নানক বলেন বিএনপি’র চরিত্রই হলো মিথ্যেচার করা। তাই সৈয়দপুর বিএনপি মিথ্যে অভিযোগে তাদের নেতাকে আটক ও নির্বাচনী কাজে বাধার দেওয়ার অভিযোগ এনেছে। মূলতঃ তারা পরাজয় নিশ্চিত হয়ে নিজেদের লজ্জা ঢাকাতে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।

উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, সৈয়দপুরের নির্বাচনী পরিবেশ অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ রয়েছে। এতে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করায় গোলাহাট এলাকার সংঘর্ষে জড়িত থাকায় পৌর বিএনপির আহ্বায়ক শেখ বাবলুকে পুলিশ গ্রেফতার করেছে। এতে আওয়ামীলীগের কোন সংশ্লিষ্টতা নেই।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা