মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা

বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরান সমর্থিত মিলিশিয়াদের ওপর হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন এই তথ্য জানিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

পেন্টাগন জানায়, ইরানপন্থী জঙ্গি গোষ্ঠীদের একাধিক সীমান্ত নিয়ন্ত্রণ পয়েন্টের বিভিন্ন স্থাপনায় এই হামলা চালানো হয়।

ইরাকে মোতায়েনকৃত মার্কিন ও জোট সেনাদের বিরুদ্ধে সাম্প্রতিক হামলার জবাবে এই পদক্ষেপ অনুমোদন দেন জো বাইডেন। ফেব্রুয়ারির শুরুতে ইরাকে মার্কিন স্থাপনায় রকেট হামলায় এক বেসামরিক কন্ট্রাক্টর নিহত হন। মার্কিন নেতৃত্বাধীন জোটের ঘাঁটিতে চালানো ওই রকেট হামলায় এক সেনা ও অপর পাঁচ কন্ট্রাক্টর আহত হয়েছিল।

বাগদাদের গ্রিন জোন বলে পরিচিত মার্কিন ঘাঁটিতেও রকেট আঘাত হেনেছে। এই গ্রিন জোনে মার্কিন ও অন্যান্য কূটনৈতিক মিশন অবস্থিত।

পেন্টাগন জানায়, কাতাইব হিজবুল্লাহ ও কাতাইব সাইয়্যিদ আল-শুহাদা নামের দুটি ইরানপন্থী মিলিশিয়া গোষ্ঠীর ওপর পূর্ব সিরিয়ায় বৃহস্পতিবার এই হামলা চালানো হয়।

এই হামলাকে উপযুক্ত সামরিক পদক্ষেপ যা কঠোর কূটনৈতিক পন্থার সমন্বয়ে নেওয়া হয়েছে।

পেন্টাগনের বিবৃতিতে বলা হয়েছে, এই অভিযান একটি সুস্পষ্ট বার্তা দেবে। প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন ও জোট সদস্যদের নিরাপত্তা ও সুরক্ষায় কাজ করবেন। একই সঙ্গে সিরিয়া ও ইরাক সীমান্তের উত্তেজনা নিরসনে দৃঢ়তার সঙ্গে উদ্যোগ নিয়েছি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৬৯১৯৫৭
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৮১১১৩
শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা