বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে
  • বেলাগাম পেট্রোল, ডিজেলের দাম

অনলাইন ডেস্ক ॥ ভারতে পেট্রল, ডিজেল ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব কর্মসূচি পালন করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইলেকট্রিক বাইকে করে বৃহস্পতিবার তিনি পশ্চিমবঙ্গের রাজ্য সচিবালয় ও প্রধান প্রশাসনিক দফতর ভবন নবান্নে যান। সেখানে পৌঁছে জ্বালানির মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্রের বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করেন তিনি।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, আজ বৃহস্পতিবার হাজরা মোড় থেকে স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ফিরহাদ হাকিমের ইলেকট্রিক বাইকের পেছনে বসে যাত্রা শুরু করেন মমতা। এ সময় তার গলায় ঝোলানো ছিল জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ সংক্রান্ত পোস্টার। দুপুর ১২টার নাগাদ নবান্নে পৌঁছান তারা। সফরের সঙ্গে অন্য বাইকে মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা ছিলেন।

নবান্নের বাইরে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘ভোটের সময় এলেই বলে বেড়ান গ্যাস দেব। ওটা সত্যি সত্যি গ্যাস। মানে গ্যাস বেলুনের মতো।!কিন্তু সেই রান্নার গ্যাসের দাম ৮০০ টাকা ছাড়িয়ে গেছে এটা প্রতারণা ছাড়া আর কিছুই নয়। আমজনতার নাগালের বাইরে চলে যাচ্ছে। সাধারণ মানুষ কোথায় যাবে?’

গতকাল বুধবার গুজরাটের মোতেরা স্টেডিয়ামের নাম পাল্টে রাখা হয়েছে ‘নরেন্দ্র মোদি স্টে়ডিয়াম’। এ নিয়ে মমতা বলেন, ‘স্টেডিয়ামের নামও পাল্টে দিয়েছে। কোনো দিন হয়তো দেশের নামটাও পাল্টে দেবেন।’ এ প্রসঙ্গে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারিকরণের নীতির তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী।

দেশটিতে পেট্রল ও ডিজেলের দাম প্রায় প্রতিদিন বাড়ছে। তার সঙ্গে এ মাসেই তিনবার বেড়েছে রান্নার গ্যাসের দাম। অথচ গ্যাসে ভর্তুকি বাড়েনি। এ নিয়ে বরাবরই সরব তৃণমূল নেত্রী মমতা। পেট্রল-ডিজেল ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) থেকে আরও জোরালো প্রতিবাদে রাস্তায় নামবেন তৃণমূলের কর্মী-সমর্থকরা।

শীর্ষ সংবাদ:
জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল         এক মাসেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব         চারদিন পর করোনায় মৃত্যু একশ’র নিচে নেমেছে         প্রবাসীদের কথা বিবেচনায় আজ থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চালু