রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুয়েতে বিমানের ফ্লাইট ফের বন্ধ

স্টাফ রিপোর্টার ॥ কুয়েতে করোনা সংক্রমণের শঙ্কায় ফের বন্ধ হলো বিমানের ফ্লাইট। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিদেশী কেউ দেশটিতে প্রবেশ করতে পারবেন না। ঠিক তেমনই যারা অবস্থান করছেন বর্তমানে তারাও ফিরতে পারবেন না নিজ দেশে। এর আগে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানায়, রবিবার থেকে বাংলাদেশসহ নিষেধাজ্ঞা আরোপ করা বিশ্বের ৩৫টি দেশের অভিবাসীরা সরাসরি কুয়েত প্রবেশ করতে পারবেন। লাগবে না তৃতীয় কোন দেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন। এর মধ্যেই আবারও নতুন সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। শনিবার রাতে নতুন করে সিদ্ধান্ত গ্রহণ করে কুয়েত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। কেবল কুয়েতের নাগরিকরা যাতায়াত করতে পারবেন অনায়াসে। প্রবাসী বাংলাদেশীরা বলছেন, কুয়েত সরকার অচিরেই সীমান্ত খুলে না দিলে রেমিটেন্স প্রবাহ বাড়বে না। বর্তমানে কুয়েতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কুয়েত এয়ারের ফ্লাইট চলাচল করে। কুয়েতের বিমান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় কোন এয়ারলাইন্সের ফ্লাইটই চলতে পারবে না।

এ বিষয়ে বেবিচক সূত্র জানায়, কুয়েত ফ্লাইট এবার বন্ধ করা হয়েছে আকস্মিক। এর আগে করোনা তাণ্ডবে একাধিক বার বন্ধ করা হয়েছিল অনেক আগে থেকেই প্রস্তুতি নিয়ে। এবার যেটা করা হয়েছে সেটা ছিল অপ্রত্যাশিত। কেননা করোনা মহামারীতে বর্তমানে বিশ্বব্যাপী থাকলেও এর প্রভাব দেশ ভেদে ভিন্ন। তেল সমৃদ্ধ দেশগুলোর শীর্ষে থাকা সৌদি আরবে করোনার মাঝেও বিশ্বব্যাপী ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে। সংযুক্ত আরব আমিরাত কাতার ওমান ও বাহরাইনে ফ্লাইট চলাচল আগের মতোই স্বাভাবিক। কুয়েত এসব দেশের অবস্থা আমলে না নিয়ে তারা অতি সতর্ক থাকার প্রশ্নে এ সিদ্ধান্ত নেয়।

জানা গেছে, কুয়েতে বর্তমানে লাখ লাখ প্রবাসী বাংলাদেশী কর্মরত। তারা যদি সঠিক মতো ফ্লাইটের অভাবে দেশে ফিরতে না পারে তাহলে সেটা অর্থনীতিতেও প্রভাব ফেলবে। বিপাকে পড়বেন প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
সত্য দাবিয়ে রাখা যায় না ॥ ৭ মার্চের ঐতিহাসিক ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা         অপশক্তি পরাজিত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ ॥ কাদের         ৭ মার্চের ভাষণের আবেদন ৫০ বছর পরেও অম্লান ॥ তথ্যমন্ত্রী         গাজীপুরে গার্মেন্টস কর্মী স্ত্রীকে ৭ টুকরা করে খুন ॥ স্বামী আটক         সবার সঙ্গে আলোচনা করে পরিকল্পিত ঢাকা গড়তে চাই         দেশে করোনা শনাক্তের বছর পূর্ণ হলো আজ         দণ্ডিত ৪৭ যুদ্ধাপরাধীকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ         সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মী আটক         ২৬ মার্চেই বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ         নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত         বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে : আইজিপি         ৪১তম বিসিএসে পরীক্ষার্থীদের জন্য কঠোর নির্দেশনা পিএসসির         এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা