শনিবার ১৫ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের ডালি নিয়ে উল্লাস তছনছ ফুল লুটপাট

ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের ডালি নিয়ে উল্লাস তছনছ ফুল লুটপাট

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের পরদিন সোমবার ঠাকুরগাঁও শহরে কেন্দ্রীয় শহীদ মিনার বেধিতে থাকা শত শত ফুলের ডালি নিয়ে উল্লাস, তছনছসহ ফুল লুটপাটের ঘটনা ঘটেছে। এ নিয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকমীসহ সচেতন মহলে। তাঁরা ফুলের ডালি তছনছ ও ফুল লুটপাটকারীদের কঠোর শাস্তি দাবিসহ তীব্র নিন্দা জানিয়েছেন।

মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করতে করোনা ভাইরাস ও শীতকে উপেক্ষা করে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে (রাত ১২ টা ১ মিনিটে) ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নেমেছিল। এমপি, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসনহর পর্যায়ক্রমে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের শত শত নেতাকমী দুপুর পর্যন্ত শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

অথচ পরদিন সকাল হতে না হতেই সেই শহীদ মিনারে বখাটেদের উল্লাস শুরু হয়। এসময় শহীদ মিনার রক্ষানাবেক্ষণের জন্য কেউ না থাকায় এবং বখাটেদের কেউ বাঁধা প্রদান না করায় তারা শহীদ মিনারের বেদিতে থাকা ফুলের ডালি ভেঙ্গে তছনছসহ ইচ্ছেমত ফুল লুটপাট করে উল্লাস চালায়।

পরে নেক্কারজনক এ ঘটনা দেখে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকমীসহ সচেতন মহল তীব্র নিন্দা জানান।

এ ব্যাপারে উদীচী জেলা সংসদের সভাপতি সেতারা বেগম বলেন, মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পরদিন শহীদ মিনারের বেধিতে বখাটেদের উল্লাস- এটা শহীদদের প্রতি চরম অবমাননা, বাঙালী ও মুক্তিযুদ্ধের চেতনার উপর আঘাত এবং অর্মাজনীয় অপরাধ । বিগত বছরেও এমন ঘটনা ঘটেছে। এমন ঘটনা ঘটাবার জন্য কোন কুচক্রী মহলের মদদ থাকতে পারে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শহীদ মিনার তদারকির জন্য আগে থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করলে এমন নিন্দনীয় ঘটনা নিশ্চয়ই ঘটত না।

তিনি এ ঘটনার জন্য তীব্র নিন্দা এবং ঘটনার সাথে জড়িতদের আটক ও কঠোর শাস্তিসহ ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

শীর্ষ সংবাদ:
এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, নতুন শনাক্ত ৪০৭         ‘শুধু ডিগ্রি দেয়া নয়, শিল্পের উপযোগী জনশক্তি তৈরিতে মনোযোগ জরুরী’         এলডিসি থেকে উন্নয়নশীল দেশের তালিকায় যেতে চূড়ান্ত সুপারিশ পেল বাংলাদেশ         “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক”         শাহবাগে সংঘর্ষ ॥ ৭ জনকে আসামি করে পুলিশের মামলা         পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম         ঢাবিতে আজও বিক্ষোভ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি         আন্দামানে ৮১ রোহিঙ্গাকে ফেরত নিতে বাধ্য নয় বাংলাদেশ         দেশ গড়ার কাজে প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে ॥ সমাজকল্যাণ মন্ত্রী         দল থেকে ড. কামাল হোসেনকে বাদ দেয়ার প্রস্তাব নেতাদের         ২০২১ সালের মধ্যে ৫জি চালু হতে যাচ্ছে         খাশোগিকে হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ ॥ যুক্তরাষ্ট্র         ৭৬ সৌদি নাগরিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ‘খাশোগি নিষেধাজ্ঞা’ আরোপ         খুলনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত         নাইজেরিয়ায় তিন শতাধিক মেয়ে স্কুল শিক্ষার্থীকে অপহরণ         জাতিসংঘে জান্তা সরকারের বিরুদ্ধে দাঁড়ালেন মিয়ানমারের দূত         করোনা টিকায় শিক্ষকদের অগ্রাধিকার         পৌরসভা নির্বাচন ॥ পঞ্চম ধাপের প্রচার শেষ, ভোট রবিবার         ঢাকা বারের সভাপতি আ. লীগের, সম্পাদক বিএনপির