বুধবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ম্যানচেস্টার সিটির জয়রথ চলছেই

ম্যানচেস্টার সিটির জয়রথ চলছেই

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে একের পর এক ম্যাচ জিতেই চলেছে ম্যানচেস্টার সিটি। আর্সেনালকে তাদেরই মাঠে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে পেপ গুয়ার্দিওলার দল।

এমিরেটস স্টেডিয়ামে রবিবার ১-০ গোলে জিতেছে সিটি। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন রাহিম স্টার্লিং।

গত রাউন্ডে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো পঞ্জিকাবর্ষে প্রথম ১০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল সিটি। রেকর্ডটা আরও এক ম্যাচ বাড়িয়ে নিল তারা।

সব মিলিয়ে লিগে টানা ১৩ ম্যাচ জিতল দলটি। আর সব ধরনের প্রতিযোগিতায় জিতল টানা ১৮ ম্যাচ।

শুরু থেকে বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা সিটি দ্বিতীয় মিনিটেই পায় সাফল্য। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রসে ছয় গজ বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। চলতি মৌসুমে লিগে ইংলিশ এই মিডফিল্ডারের এটি নবম গোল।

ষষ্ঠ মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। কেভিন ডে ব্রুইনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে শট নিতে দেরি করে ফেলেন স্টার্লিং, এগিয়ে এসে তাকে রুখে দেন আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো।

প্রথমার্ধে সিটি গোলরক্ষক এদেরসনকে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেননি পিয়েরে-এমেরিক অবামেয়াং, নিকোলাস পেপে, বুকায়ো সাকারা।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডে ব্রুইনের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইলকাই গিনদোয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান লেনো।

৭৮তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সাকা। অবামেয়াংয়ের পাস ডি-বক্সে পেয়েও শট নিতে পারেননি তিনি। একটু পর কাছ থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ কাজে লাগাতে পারেননি জোয়াও কানসেলো।

২৫ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৫৯। অন্য ম্যাচে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারানো লেস্টার সিটি ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে।

৩৪ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান দশ নম্বরে।

শীর্ষ সংবাদ:
নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত ॥ বাংলাদেশসহ গোটা বিশ্বেই পরিবর্তন আসছে         জনগণের যেন খাদ্য সমস্যা না হয় ॥ প্রধানমন্ত্রী         আলজাজিরার বিরুদ্ধে মার্কিন আদালতে মামলার আবেদন         স্কুল-কলেজ খুলে দেশে দেশে বিপদ         দেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী         ইসিকে হেয় করতে সবই করছেন মাহবুব তালুকদার ॥ সিইসি         নৈরাজ্য সৃষ্টি করা হলে হার্ডলাইনে যাবে সরকার         বিটিআরসির ফোরজি তরঙ্গ নিলাম ৮ মার্চ         করোনায় মৃত্যু, আক্রান্ত ও শনাক্ত কমেছে         ত্যাগী নেতাদের মূল্যায়নের আহ্বান         পদ্মা নদীর তীর রক্ষা প্রকল্পে সময় ও ব্যয় দুইই বাড়ছে         মেধাবীরাই জঙ্গী সংগঠনগুলোর টার্গেট         এবার বর্ষায় চট্টগ্রামে জলজট থাকছে না         অচিরেই সরকার পতনের আন্দোলন শুরু         ভাসানচরের উদ্দেশে ২২শ’ রোহিঙ্গা চট্টগ্রামে         মোদীর সফরে কানেক্টিভিটি গুরুত্ব পাবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         নির্বাচন সুষ্ঠু না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হতে পারে না : নির্বাচন কমিশনার         ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : আইনমন্ত্রী         রাজস্ব আহরণ বাড়াতে হবে : মেয়র তাপস         বাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী