শুক্রবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লন্ডনে গত একদিনে করোনায় নয় বাংলাদেশীর মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে গত একদিনে আরও অন্তত নয় বাংলাদেশীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বুধবার ভোর পর্যন্ত মোট আটজনের নাম পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এদের মধ্যে রয়েছেন মসজিদের ইমাম, আপন দুই ভাই, এক গৃহবধূ এবং এক ব্যবসায়ী। ভাইরাস নিয়ন্ত্রণে লন্ডনের মসজিদগুলো আপাতত বন্ধের ঘোষণা দেয়া হলেও জানাজা অনুষ্ঠানের জন্য তা খুলে রাখা হচ্ছে। খবর অনলাইনের।

বিগত একদিনে করোনাভাইরাসে মারা যাওয়াদের মধ্যে রয়েছেন পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটসের ক্রিশ্চিয়ান স্ট্রিট মসজিদের ইমাম হাফেজ মাওলানা রফিক আহমদ (৫৬)। মঙ্গলবার স্থানীয় সময় বিকেল পাঁচটায় মিডলসেক্সের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি তাবলীগী মসজিদের দীর্ঘদিনের ইমাম ও মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। লন্ডনের এনফিল্ডে বসবাস করা এই ইমামের গ্রামের বাড়ি বাংলাদেশের মুন্সীগঞ্জে। এছাড়া লন্ডনে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির চেনা মুখ শেখ ময়নুর রহমান বাদশা (৬৪) এবং তার আপন ভাই শেখ আকবালুর রহমান বাহার (৫০) করোনায় আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে রয়েল লন্ডন হাসপাতালে মারা গেছেন। বুধবার বাদ জোহর ব্রিকলেন মসজিদে এই দুই ভাইয়ের জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অন্যদিকে, লন্ডন প্রবাসী কামরুল খান রুমান মঙ্গলবার লন্ডনের একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি মৌলভীবাজার শহরের লেইক রোডের বাসিন্দা। করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন তিনি। একইদিনে মৃত্যু হয়েছে বাঙালীপাড়া ব্রিকলেনে বাংলা বই, পত্রিকা, ক্যাসেট, সিডি বিক্রেতা আর বাঙালী আড্ডার কেন্দ্রবিন্দুতে পরিণত হওয়া অধুনালুপ্ত সঙ্গীতার কর্ণধার মোঃ শাহ নূর-এর স্ত্রীর। করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এছাড়া, সিলেটের কামালবাজারের বাসিন্দা আব্দুল মুকিতও করোনায় আক্রান্ত হয়ে লন্ডনে মৃত্যুবরণ করেছেন। তিনি লন্ডনের বেকটনের ব্রাডিমেড এলাকায় বসবাস করতেন। আরও মারা গেছেন লন্ডনে বসবাসরত ফেসবুক এ্যাক্টিভিস্ট মাশহুদা চৌধুরী মিনা। সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মুকিতলা গ্রামের বাসিন্দা, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার সাবেক সভাপতি তছউর আলীর ভাতিজি রাজিয়া বেগম গতকাল রাতে রয়েল লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

শীর্ষ সংবাদ:
অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন         গভীর হবে সম্পর্ক ॥ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আসছেন মোদি         আপীল বিভাগে চূড়ান্ত বিচারের অপেক্ষা         হঠাৎ ছাত্র আন্দোলনের পেছনে বিশেষ মহলের ইন্ধন!         বিএনপির সাত মার্চ পালনের উদ্যোগ ইতিবাচক ॥ কাদের         পিএসসির আদলে কমিশন গঠনের উদ্যোগ         একযুগ পেরিয়ে গেলেও বিস্ফোরক মামলার নিষ্পত্তি হয়নি         করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে         পঞ্চম ধাপের পৌর নির্বাচন নিয়েও শঙ্কা         আগে টাকা দিন, পরে আলোচনা- না দিলে জেলে যেতে হবে         মেরিন ফিশিং সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতা         খাদ্য নিরাপত্তায় উন্নত জাতের ধান আবাদ করছেন জুমিয়ারা         বিদেশফেরতদের তথ্য সংগ্রহে ডিজিটাল প্ল্যাটফর্ম         একটি চিহ্নিত মহল ছাত্রসমাজকে বিভ্রান্ত করার চেষ্টা করছে : শিক্ষামন্ত্রী         স্কুল-কলেজ খুলতে পর্যালোচনা সভা ডেকেছে সরকার         মেঘালয় সীমান্তে আরও একটি সীমান্ত হাট         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”