সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

  • উত্তরায় শিশুর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথকস্থানে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। এর মধ্যে হানিফ ফ্লাইওভারে বাসচাপায় দু’জন নিহত হয়েছে। এদিকে উত্তরায় এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। অন্যদিকে তেজগাঁওয়ে ছিনতাইকারীরা এক সাংবাদিকের নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে। এছাড়া দারুস সালামে বিলুপ্ত প্রায় একটি তক্ষক উদ্ধার হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর হানিফ ফ্লাইওভারের ওপর বাসচাপায় মোটরসাইকেল চালকসহ দু’জন নিহত হয়েছেন। নিহতরা হচ্ছেন- মোটরসাইকেল চালক আক্তার হোসেন (৩৭) ও কমিউনিটি পুলিশ মফিজুল ইসলাম মফিজ (৪০)। প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে পুরান ঢাকার ওয়ারীর জয়কালী মন্দির সংলগ্ন হানিফ ফ্লাইওভারের ওপরে বেপোরোয়া গতির জৌনপুর পরিবহনের একটি যাত্রীবাহী বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ ছিটকে সেখানে কর্মরত সিকিউরিটি গার্ডের (কমিউনিটি পুলিশ) ওপরে পরে। এতে দু’জন গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। উদ্ধারকারী হানিফ ফ্লাইওভার কর্মরত (কমিউনিটি পুলিশ) বদরুল ইসলাম ও মেহেদী হাসান জানান, বিকেল ৪টার দিকে যাত্রাবাড়ী থেকে গুলিস্তানগামী মোটরসাইকেলটি পেছন থেকে জৌনপুর পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ চালক ছিটকে সেখানে কর্মরত সিকিউরিটি গার্ড মফিজুল ইসলামের ওপর গিয়ে পরে। পরে তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক মোটরসাইকেল চালক আক্তার হোসেনকে মৃত ঘোষণা করেন। আহত গার্ড মফিজুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া জানান, মৃতদেহ দুটি ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। হাসপাতালে নিহত আক্তার হোসেনের মামা শ্বশুর আব্দুল আজিজ জানান, নিহত আক্তার হোসেনের বাবার নাম মৃত আব্দুর রউফ। গ্রামের বাড়ি রংপুর জেলার পীরগাছা উপজেলায়। তিনি রাজধানীর আজিমপুর স্টাফ কোয়ার্টারে স্ত্রী ফারিদাকে নিয়ে থাকতেন। তিনি নারায়ণগঞ্জে বেসরকারী হাসপাতালে চাকরি করতেন। তার স্ত্রী ফরিদা ঢামেক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স। তিনি জানান, তিনি কর্মস্থল থেকে আজিমপুরের বাসায় ফিরছিলেন। পথিমধ্যে হানিফ ফ্লাইওভারে দুর্ঘটনায় তার মৃত্যু হয়।

এদিকে একইদিন ভোরে রাজধানীর বনানীতে সড়ক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মতিন বিশ্বাস জানান, শনিবার ভোররাতে বনানী সৈনিক ক্লাব নিউ এয়ারপোর্ট রোড এলাকায় ফুটওভার ব্রিজের নিচ সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৩৫) এক যুবকের মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। স্থানীয়দের বরাত দিয়ে এসআই মতিন জানান, মধ্যরাতের যে কোন সময় একটি দ্রুতগামী যানবাহনের ধাক্কায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। লাশের ফিঙ্গার প্রিন্ট নিয়ে তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। নিহতের পরনে নীল রঙের ফুলহাতা জিন্স শার্ট ও চেক লুঙ্গি ছিল। আশপাশের সিসিটিভির ফুটেজ দেখে ঘাতক যানবাহনও শনাক্তের চেষ্টা চলছে বলে জানান এসআই মতিন।

শিশুর লাশ উদ্ধার ॥ রাজধানীর উত্তরায় ৫ মাস বয়সী এক মেয়ে শিশুর লাশ উদ্ধার হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার গভীররাতে খবর পেয়ে আব্দুল্লাহপুর খন্দকার সিএনজি পাম্পের পশ্চিম পাশের ফ্লাইওভারের খুঁটির পাশ থেকে ওই শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

রিক্সাচালকের আত্মহত্যা ॥ রাজধানীর যাত্রাবাড়ীতে আল আমিন (২৬) নামে এক রিক্সাচালক আত্মহত্যা করেছে। নিহতের বাবা মনসুর রহমান জানান, ছেলে আল আমিন পেশায় একজন রিক্সাচালক ছিলেন। যাত্রাবাড়ীর মাতুয়াইলের মৃধাবাড়ী এলাকায় সপরিবারে থাকেন তারা। তিনি জানান, শুক্রবার রাত ১২টার দিকে অভিমান করে ছেলে আল-আমিন নিজ কক্ষে আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। টের পেয়ে দ্রুত তাকে সেখান থেকে তাকে নামিয়ে অচেতন অবস্থায় উদ্ধার করে রাত ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়।

ছিনতাইয়ের কবলে সাংবাদিক ॥ রাজধানীর তেজগাঁওয়ে ছিনতাইকারীরা দুর্জয় রায় নামে এক সাংবাদিকের নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে। ছিনতাইয়ের শিকার বাংলাদেশ পোস্টের বার্তা সম্পাদক দুর্জয় রায় জানান, শনিবার দুপুর ২টার দিকে রিক্সাযোগে তিনি কর্মস্থলে যাচ্ছিলেন। পথিমধ্যে তেজগাঁও বিটাক অফিসের পাশে ২-৩ ছিনতাইকারী তার রিক্সা গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে নগদ ৬ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

তক্ষকসহ ৭ জন গ্রেফতার ॥ রাজধানীর দারুস সালামে বিলুপ্তপ্রায় একটি তক্ষক উদ্ধার করেছে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতর। এ সময় পাচারকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- আব্দুল্লাহ আল মামুন (৩৪), মোঃ সজিব (২৩), মোঃ সাইফুল ইসলাম (৫৮), মোঃ ইউসুফ (৪১), মোঃ শাহাবুদ্দিন (৩৯), মোঃ আনিসুর রহমান (৪৮) ও মোঃ জাকির হোসেন (৪২)। তাদের ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রমে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি জিয়াউর রহমান চৌধুরী জানান, বিলুপ্তপ্রায় প্রাণী তক্ষক পাচার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে শুক্রবার গভীররাতে অভিযান চালিয়ে দারুস সালাম এলাকা থেকে পাচারকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় একটি জীবিত তক্ষক উদ্ধার করা হয়।

তিন ডাকাত গ্রেফতার ॥ রাজধানীর হাজারীবাগে তিন ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হচ্ছে, আরিফ হোসেন (২১), মোঃ হাসান গাজী ওরফে বাবু (২০), মোঃ মামুন বেপারী (২১)। এ সময় তাদের কাছ থেকে ছুরি, চাপাতি, চাকুসহ দেশীয় নানা অস্ত্র উদ্ধার করা হয়। র‌্যাব জানায়, শুক্রবার গভীররাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল হাজারীবাগ থানাধীন বসিলা মেট্রোহাউজিং এলাকায় অন্ধকারাচ্ছন্ন ফাঁকা জায়গায় দেশীয় অস্ত্র, ডাকাতির সরঞ্জামাদিসহ ওই তিন ডাকাতকে আটক করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্য সহযোগীরা পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। বিশেষ করে দিনের বেলায় তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপ, ভ্যানিটিব্যাগ ইত্যাদি মূল্যবান সামগ্রী ছিনতাই করে। এছাড়া রাতের বেলায় তারা এ রকম দুই বা ততোধিক দল একত্রিত হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়িতে গ্রিল কেটে ও তালা ভেঙ্গে প্রবেশ করে ডাকাতি করে থাকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৬২১৬
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৪৯৬৯২৪
শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ আক্রান্ত ১১ কোটি ৪৬ লাখ ছাড়াল         ২০২৪ সালের নির্বাচনে আবার লড়বেন ট্রাম্প         ভারতের প্রথম করোনা ভাইরাসমুক্ত রাজ্য অরুণাচল         মাদক মামলায়ও অব্যাহতি পেলেন ইরফান সেলিম         লক্ষ্মীপুরে মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা         ঝিনাইদহে হাত-পা বাঁধা মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার         অপহৃত শিশুসহ দুই অপহরণকারী আটক         করোনা ভাইরাসের টিকা নিলেন নরেন্দ্র মোদি         কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল