সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিববর্ষে পত্নীতলায় বাড়ি পাচ্ছেন ১১৪টি পরিবার

মুজিববর্ষে পত্নীতলায় বাড়ি পাচ্ছেন ১১৪টি পরিবার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ মুজিব শতবর্ষ উপলক্ষে নওগাঁর পত্নীতলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদানকৃত ১১৪ জন “ক” শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন ১১৪টি বসতবাড়ি। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের এসব বসতবাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পরিচালনায় নির্মাণ কাজ সম্পন্ন বাড়িগুলি আগামীকাল শনিবার আনুষ্ঠানিক হস্তান্তর করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারের মালিকানাধীন সম্পত্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ডিজাইন মোতাবেক এসব বসতবাড়ি নির্মাণ করেছেন স্থানীয় প্রশাসন। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ২শতক জায়গায় নির্মিত বাড়িগুলিতে থাকছে দু’টি শয়নকক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দা। প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে এসব বাড়ি।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু শোয়াব খান জানান, উপজেলার পত্নীতলায় ১ টি, বিষ্টপুর ৫টি, রাউতারা ৩০টি, কানুরা ২২টি, পুইয়া ১১টি, পাহাড়কাটা ১৩টি, চকগবিন্দ ১৫টি, বাকরইল ১২টি, নির্মইল ৩টি, চক আত্তারাম ২টি, মোট ১১৪ টি বাড়ি নির্মাণ করা হয়েছে। তিনি আরও জানান, সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের ডিজাইন অনুসরণ করে যথাযথভাবে বাড়িগুলির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। নির্মাণ কাজ সার্বক্ষনিক তদারকি করেছেন উপজেলা প্রশাসন। সঠিক সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় তিনি নিজেও সন্তোষ প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার জানান, জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রানালয় সর্ম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার বাবলু’র দিক নির্দেশনায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এ উপজেলার ২৬ জন আদিবাসী, ৩জন ভিক্ষুক, প্রতিবন্ধি ৩জন সহ উপজেলার মোট ১১৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেয়ার জন্য বাড়িগুলি নির্মাণ সম্পন্ন করা হয়েছে। আগামীকাল শনিবার (২৩ জানুয়ারী) আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে।

শীর্ষ সংবাদ:
বেনাপোল দিয়ে পালিয়েছেন পি কে হালদার         পাকিস্তানপন্থীরা দেশ পিছনের দিকে টেনে রাখার রাজনীতি করছে : ইনু         করোনা ভাইরাসে আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৫         মুশতাকের কীভাবে মৃত্যু হলো তা তদন্তে বেরিয়ে আসবে ॥ তথ্যমন্ত্রী         যারা দেশের ও পুলিশের সমালোচনা করে তাদের মুখে ছাই পড়ুক ॥ আইজিপি         বামপন্থীদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা         “প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ”         বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর         ঢাবির ১৬৩ শিক্ষার্থী বহিষ্কার         লক্ষ্মীপুরে মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা         ফের বিক্ষোভের প্রস্তুতি মিয়ানমারের সামরিক জান্তার প্রতিবাদকারীদের         মাদক মামলায়ও অব্যাহতি পেলেন ইরফান সেলিম         চট্টগ্রাম মহানগর পুলিশের ৮ ডিসি পদে রদবদল         এরশাদের জন্মদিন উপলক্ষে ট্রাস্টির মাসব্যাপী কর্মসূচী ঘোষণা         জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ॥ সেনাবাহিনীর প্রথম দলের ঢাকা ত্যাগ         স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে বাম ছাত্রজোটের মিছিল         শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন সামান্য কমেছে         করোনা ভাইরাসের টিকা নিলেন নরেন্দ্র মোদি         ঝিনাইদহে হাত-পা বাঁধা মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার         ভারতের প্রথম করোনা ভাইরাসমুক্ত রাজ্য অরুণাচল