শনিবার ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনায় আক্রান্ত ও শনাক্তের হার কমেছে

দেশে করোনায় আক্রান্ত ও শনাক্তের হার কমেছে

স্টাফ রিপোর্টার ॥ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও শনাক্তের হার কমেছে, বেড়েছে মৃতের সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮১৩ জন। এনিয়ে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৮৪৯ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৫ হাজার ৭২৩ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৮৮৩ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪০৫ জন। ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬০৮টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ১৮ হাজার ১১৪টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৪ দশমিক ৯০ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। বৃহস্পতিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১১ জন পুরুষ এবং ৫ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ৮ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৬ জন রয়েছেন এবং ৪১-৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ২ জন এবং বরিশালে ১ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ১৯৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১২৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮৬ হাজার ৫৮০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৭ হাজার ৭৭৬ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৫১৪ জনকে। কোয়ারেন্টাইন থেকে ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৬৮৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৪২০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৬ লাখ ১০ হাজার ৮৯৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৭ হাজার ৫৪৭ জন।

শীর্ষ সংবাদ:
মানব কল্যাণে যুগান্তকারী ইতিহাস ॥ প্রান্তিক জনগোষ্ঠীর মৌলিক অধিকার প্রতিষ্ঠা         চালের দাম কমতে শুরু করেছে, ভোজ্যতেল স্থিতিশীল         রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে অঙ্গীকারবদ্ধ মিয়ানমার ॥ কাইয়া টিন         মুক্তিপণ দাবিতে অপহরণের একমাস পর শিশুর লাশ উদ্ধার         সবচেয়ে হাল্কা গ্রহের সন্ধান         টিএসসি ভবন সংস্কারে দুটি নক্সা তৈরির নির্দেশ গণপূর্তের         ঘন কুয়াশা আর শীতে জনজীবন বিপর্যস্ত         বৈশ্বিক খাদ্য নিরাপত্তা নিশ্চিতে সহযোগিতা বৃদ্ধি করতে হবে         এমডি পরিচালকদেরও সম্পদের হিসাব দিতে হবে         এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় টাইগারদের         করোনা ভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯         করোনা মহামারির অভিজ্ঞতা থেকে শিক্ষা ব্যবস্থায় সংস্কারের তাগিদ         দখলবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স ॥ মেয়র আতিক         দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত         ঘুমধুম সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         করোনা ভাইরাস ॥ মৃতের সংখ্যা ২১ লাখ ছাড়িয়েছে         রাশিয়ার সঙ্গে পরমাণু চুক্তির মেয়াদ বাড়াতে চান বাইডেন         ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু         চীন আমাদের জমি দখল করলেও প্রধানমন্ত্রী বলতে ভয় পাচ্ছেন ॥ ওয়াইসি         যেসব কীট-পতঙ্গ কিংবা প্রাণী কামড়ালে মানুষের মৃত্যুও ঘটে