রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরএসএসকে নিষিদ্ধের দাবি পাকিস্তানের

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি সমর্থিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ তথা আরএসএসকে ‘হিংসাত্মক চরমপন্থী দল’ বলে অ্যাখ্যায়িত করেছে পাকিস্তান। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে দেয়া এক ভাষণে পাকিস্তানের রাষ্ট্রদূত মুনির আক্রাম এ কথা বলে আরএসএসকে নিষিদ্ধ করার দাবি জানান। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয়তাবাদী দলগুলোকে কিভাবে নিয়ন্ত্রণ করা যায়, তা নিয়ে মঙ্গলবার জাতিসংঘে বক্তব্য দেন মুনির আক্রাম। সে সময় তিনি আরএসএসকে উদাহরণ হিসেবে তুলে ধরেন। তিনি দাবি করেন, আঞ্চলিক এবং আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য আরএসএস অত্যন্ত বিপজ্জনক। মুনির আক্রাম বলেন, ‘এই ধরনের হিংসাত্মক মৌলবাদী এবং চরমপন্থী সংগঠন থেকেই পাল্টা হিংসার জন্ম হয় যা আইএসএস কিংবা আল কায়েদার মতো জঙ্গী সংগঠনকেই প্রশ্রয় দেয়’। ওই প্রতিবেদনে আরও বলা হয়, মুনির তার বক্তব্যে বিজেপিকে আক্রমণ করতেও ছাড়েননি। তিনি দাবি করেন, বিজেপির ‘হিন্দুত্ববাদী আদর্শ’ ভারতের মুসলিমদের জীবনকে বিপন্ন করে তুলেছে। আল কায়েদার মতো জঙ্গী সংগঠনই কেবল নয়, শ্বেতাঙ্গ ও অন্য মৌলবাদী সংগঠনগুলোকে নিষিদ্ধ করতে পারলেই বিশ্বজুড়ে মাথাচাড়া দিয়ে ওঠা মৌলবাদকে আটকানো যাবে বলে ভাষণে দাবি করেন মুনির।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে