বুধবার ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়াশিংটনে সমর্থকদের তাণ্ডবে উস্কানির দায়ে অভিশংসিত ট্রাম্প

ওয়াশিংটনে সমর্থকদের তাণ্ডবে উস্কানির দায়ে অভিশংসিত ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ দ্বিতীয়বারের মতো অভিশংসিত হলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওয়াশিংটনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবে উস্কানির দায়ে কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ভোটে অভিশংসিত হলেন ট্রাম্প। বৃহস্পতিবার ভোরে এই(বাংলাদেশ সময়) এই রায় দেওয়া হয়।

ডেমোক্রেটিক পার্টির অভিশংসন প্রস্তাবে ১০ রিপাবলিকান নেতাও সমর্থন জানিয়েছেন। বিবিসি জানায়, অভিশংসন প্রস্তাবটি ২৩২ -১৯৭ ভোটে এগিয়ে যায়। ট্রাম্পের পক্ষে ১৯৭ ভোট দেন রিপাবলিকান প্রতিনিধিরা। এবার প্রতিনিধি পরিষদে পাস হওয়া এই প্রস্তাব যাবে কংগ্রেসের উচ্চ কক্ষ সিনেট শুনানিতে।

গত নভেম্ববের নির্বাচনে পরাজয়ের ফলে ট্রাম্পের মেয়াদ রয়েছে ২০ জানুয়ারি পর্যন্ত। যুক্তরাষ্ট্রের ইতিহাসে দুইবার অভিশংসিত হওয়া প্রেসিডেন্ট কেবল ট্রাম্প।

তবে উচ্চকক্ষ ১০০ সিনেট সদস্যের মধ্যে ডেমোক্র্যাট ও রিপাবলিকান সিনেটরের সংখ্যা সমান। সেখানে এই অভিশংসন প্রস্তাব দুই তৃতীয়াংশ সমর্থন পেলেই মেয়াদ পূর্ণ হওয়ার আগে পদ থেকে বিতাড়িত হবেন প্রেসিডেন্ট ট্রাম্প। তবে আগামী পাঁচদিনের মধ্যে অর্থাৎ ট্রাম্পের মেয়াদ পূর্ণ না হওয়ার আগ পর্যন্ত সিনেটের রায় না পাওয়া যায় তবে প্রেসিডেন্ট মেয়াদ এ যাত্রা পূর্ণ হবে। কিন্তু আর কখনওই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবেন না ট্রাম্প।

এর আগে ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যাবহারের অভিযোগে অভিশংসিত করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৬০৭০৭৫৫
আক্রান্ত
৫২৯০৩১
সুস্থ
৬৮৭৩৮৮৪৫
সুস্থ
৪৭৩৮৫৫
শীর্ষ সংবাদ:
নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল         প্রায় সবাই স্কুল খোলার পক্ষে         বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখতে হবে ঐক্যবদ্ধভাবে         সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হলেও ধর্ষণ নির্যাতন থামছে না         আন্তঃজেলা বাসের জন্য নগরীর বাইরে হচ্ছে চার টার্মিনাল         দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে         অভিবাসন খাত উন্নয়নে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে         ৩০ লাখ গণস্বাক্ষরযুক্ত আহ্বান জাতিসংঘে পাঠানোর সিদ্ধান্ত         তুফান কাহিনী- মানুষের মধ্যে কৌতূহল বাড়ছে, সেই সঙ্গে শঙ্কাও         ধর্ষণ ॥ নারী-শিশুর ছবি প্রকাশে নিষেধাজ্ঞার বাস্তবায়ন চেয়ে রিট         ভোটারদের দ্বারে দ্বারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা         বছরের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু         ভাসানচরে দশম থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী         করোনায় শিক্ষা কার্যক্রম চালু নিয়ে বসছে দুই মন্ত্রনালয়         ৪ আন্তঃজেলা বাস টার্মিনালে ঢাকার যানজট কমবে ॥ তাপস         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০২         বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৪ হাজার ৪২১ মেগাওয়াট : নসরুল হামিদ