শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিয়ের আসরে কিস্তি আদায়ের চেষ্টা, কপাল পুড়ল তরুণীর

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাট উপজেলায় বিয়ের আসরে ঋণের কিস্তি আদায় করতে গিয়ে এক তরুণীর বিয়ে ভেঙ্গে যাওয়ার অভিযোগ উঠেছে একটি এনজিও সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত ২৮ ডিসেম্বর সোমবার উপজেলা সদর ইউনিয়নের উত্তরপাড়া গ্রামে। এ ঘটনায় বৃহস্পতিবার ওই তরুণীর মা ইয়াসমিন বেগম ফকিরহাট মডেল থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে ইয়াসমিন বেগম জানান, তিনি একজন শারীরিক প্রতিবন্ধী ও হতদরিদ্র নারী। তার স্বামী সরোয়ার শেখ একজন দিনমজুর। অভাবে পড়ে তিনি নবোলক পরিষদ নামের স্থানীয় একটি এনজিও থেকে কিছু টাকা ঋণ নিয়েছিলেন। যা তিনি নিয়মিত পরিশোধও করছিলেন। করোনাকালে তার ঋণের কিস্তি পরিশোধ করতে সমস্যা হচ্ছিল। তাই কয়েকটা কিস্তি তিনি দিতে পারেননি। সম্প্রতি তিনি কাজের উদ্দেশে ঢাকায় যান। প্রায় এক সপ্তাহ আগে মেয়ের বিয়ে দেয়ার জন্য ঢাকা থেকে বাড়িতে আসেন। অভিযোগে তিনি আরও জানান, গ্রামবাসীর কাছ থেকে আর্থিক ও মানবিক সহায়তা নিয়ে গত ২৮ ডিসেম্বর তার মেয়ের বিয়ের আয়োজন করেন। তিনি বাড়িতে এসেছেন খবর পেয়ে বিয়ের দিনই এনজিওর লোকজন বাড়িতে এসে ঋণের টাকার জন্য চাপ সৃষ্টি করাসহ অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় তিনি মেয়ের বিয়ের পর এনজিওর কর্মকর্তাদের ঋণের টাকা ফেরত দেয়া প্রতিশ্রুতি দেন এবং তাদের চলে যেতে বলেন। এ সময় এনজিওর লোকজন ছেলেপক্ষকে বলে, এরা লোনের টাকা পরিশোধ করতে পারে না এদের সঙ্গে ছেলের বিয়ে দিয়েন না। এ কথা শুনে ছেলেপক্ষ মেয়ের বাড়ি ছেড়ে চলে যায়। স্থানীয় লোকজন ছেলেপক্ষকে অনেক অনুরোধের পরও তারা চলে যায়।

এ বিষেয় এনজিও নবলোকের ম্যানেজার ধ্রীমান মহলদার বলেন, বিষয়টি অনাকাক্সিক্ষতভাবে ঘটেছে। আমাদের মাঠকর্মীরা ওইদিন গিয়েছিল তার বাড়িতে, কিন্তু গালিগালাজ বা কোন খারাপ আচরণ করেনি। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করা হচ্ছে বলে তিনি জানান। ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাইদ মোঃ খায়রুল আনাম বলেন, অভিযোগ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার