বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড়দিনে পরিবারের সান্নিধ্যে রোনাল্ডো-মেসিরা

বড়দিনে পরিবারের সান্নিধ্যে রোনাল্ডো-মেসিরা

স্পোর্টস রিপোর্টার ॥ মহামারী করোনাভাইরাসের কারণে পৃথিবীর সবকিছুই বদলে গেছে। বিশ্বের বিভিন্ন ধর্মাবলম্বীদের বড় বড় ধর্মীয় উৎসবেও শিথিলতা আরোপ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিনও এবার স্বল্পপরিসরে উদযাপন করা হচ্ছে। তবে বাইরের প্রকাশে কমতি থাকলেও হৃদয়ের আনাগোনার কোন অভাব নেই। সেটাই দেখা গেছে বিশ্বের তারকা ফুটবলারদের মধ্যে।

বড়দিন উপলক্ষে বেশিরভাগ ফুটবলারই তাদের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। এরমধ্যে অনুমিতভাবেই আছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপেরা। নিজের অফিসিয়ার ফেসবুক পেজে সঙ্গী জর্জিনা রড্রিগুয়েজ ও চার সন্তানের সঙ্গে ক্রিসমাস ট্রি’র পাশে বসা এক ছবি পোস্ট করে রোনাল্ডো সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘সবাইকে মেরি ক্রিসমাসের শুভেচ্ছা!! ভালবাসা, সুস্বাস্থ্য ও সৌভাগ্য কামনা সবার জন্য।’ মাঠ ও মাঠের বাইরে আমুদে হিসেবে পরিচিত পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। বড়দিনের শুভেচ্ছাও একটু ব্যতিক্রমভাবে জানিয়েছেন তিনি। ফেসবুক পেজে পোস্ট করা এক ভিডিওতে দেখা যাচ্ছে মহাকাশচারীর মতো স্পেসস্যুট পরে আছেন নেইমার।

চোটের কারণে আপাতত মাঠের বাইরে থাকা ফরোয়ার্ড ক্যাপশনে লিখেছেন, ‘মেরি ক্রিসমাস সাহসীরা!’ দিনকয়েক আগে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে’র রেকর্ড ভেঙ্গে ৬৪৪ গোল করে নির্দিষ্ট এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের চূড়ায় ওঠেছেন মেসি। এই তৃপ্তি সঙ্গী করেই বড়দিন উপলক্ষে পরিবারের সঙ্গে সময় কাটাতে দেশে ফিরেছেন বার্সিলোনা থেকে। স্ত্রী রোকুজ্জো ও তিন সন্তানের সঙ্গে দারুণ সময় কাটাচ্ছেন ছয়বারের ফিফাসেরা তারকা। এছাড়া বড়দিন পরিবারের সঙ্গে কাটাচ্ছেন লিভারপুলের থিয়াগো আলকান্তারা। পরিবারকে সময় দিচ্ছেন জার্মান তারকা মারিও গোয়েটজে। মায়ের সঙ্গে বড়দিন উদযাপনের এক ছবি পোস্ট করেছেন কিলিয়ান এমবাপে। ম্যানচেস্টার সিটির সাবেক মিডফিল্ডার ইয়াইয়া তোরে সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে।

এদিকে মেসি যে গোলের রেকর্ড গড়েছেন সেটা নিয়ে অভিনব এক কাজ করেছে যুক্তরাষ্ট্রের বিয়ার প্রস্তুতকারক কোম্পানি বুডউইজার। তার মেসির কাছে গোল হজম করা প্রত্যেক গোলরক্ষককে বিয়ার পাঠিয়েছে। মূলত মেসির ইতিহাস সৃষ্টি করা রেকর্ড স্মরণ করে রাখতে এই উদ্যোগ নিয়েছে বুডউইজার। নিজেদের অফিসিয়াল টুইটার পেজে বিয়ারের গায়ে মেসির স্টিকার সংবলিত ভিডিও পোস্ট করে কোম্পানিটি লিখেছে, ‘এই খেলায় গোল করা সহজ নয়। যার কারণে আমরা মেসির ৬৪৪টি গোলের সমান কাস্টমার বোতল বানিয়েছি। হ্যাঁ, ৬৪৪টি অনন্য বোতল। যাদের বিরুদ্ধে গোল করে মেসি রেকর্ড সৃষ্টি করেছেন সেই ১৬০ গোলরক্ষককে এই উপহার পাঠানো হয়েছে। ’

ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফনও পেয়েছেন মেসির রেকর্ডের জন্য প্রস্তুতকৃত এই বিশেষ উপহার। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ড কেবল দু’টি গোল করতে পেরেছেন বুফনের বিরুদ্ধে। তাও ২০১৭ সালে। তাই মাত্র দু’টি বুডউইজার পেয়েছেন বুফন। যার গায়ে লেখা ৫১৪ ও ৫১৫। অর্থাৎ মেসি তার রেকর্ডগড়া ৬৪৪টি গোলের মধ্যে যে গোলরক্ষকের মধ্যে যত নম্বর ও যত গোল করেছেন তাকে সেই নম্বরের ও সেই পরিমাণ বোতল উপহার দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’