মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসি-রোনাল্ডো মুখোমুখি আজ

মেসি-রোনাল্ডো মুখোমুখি আজ

স্পোর্টস রিপোর্টার ॥ ভক্ত-অনুরাগীদের দীর্ঘ অপেক্ষার প্রহর ফুরাচ্ছে আজ। আবারও মুখোমুখি লড়াইয়ে দেখা যাবে বর্তমান বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দুই তারকা লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে আজ রাতেই যে বার্সিলোনার বিপক্ষে মাঠে নামবে জুভেন্টাস। এবারের চ্যাম্পিয়ন্স লীগে দুই দেশের দুই ক্লাব পড়েছে একই গ্রুপে। ফলে এই প্রথমবার চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হচ্ছেন বিশ্ব ফুটবলের দুই মহাতারকা। প্রথম সাক্ষাতে অবশ্য দু’জনের দেখা হয়নি। রোনাল্ডো করোনায় আক্রান্ত ছিলেন। রোনাল্ডোহীন বার্সিলোনার কাছে ২-০ গোলে হেরেছিল জুভেন্টাস। সেই ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছিলেন মেসি।

আজ মেসিদের ঘরের মাঠ ন্যুক্যাম্পে প্রতিশোধ নেয়ার সুযোগ রোনাল্ডোর। যদিও বার্সা ও জুভেন্টাস দুই দলেরই শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে। কিন্তু গুরুত্বহীন ম্যাচটা বাড়তি রোমাঞ্চ ছড়াচ্ছে কেবল মেসি-রোনাল্ডোর দ্বৈরথের কারণেই। ন্যুক্যাম্পে নামার আগে বেশ ভাল ছন্দে রয়েছেন সিআর সেভেন। ডায়নামো কিয়েভের বিপক্ষে ৭৫০ গোলের (ক্লাব ও দেশ মিলিয়ে) মাইলফলক ছুঁয়েছেন পর্তুগীজ সুপারস্টার। তুরিনের বিপক্ষে পরের ম্যাচে গোল না পেলেও দল ২-১ গোলে ম্যাচ জিতেছে। অন্যদিকে কাদিজের কাছে সর্বশেষ ম্যাচে ২-১ গোলে হেরেছে বার্সা। মেসিও তেমন ভাল ফর্মে নেই। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর বিপক্ষে মাঠে বাড়তি কিছু নিশ্চয়ই করে দেখাতে চাইবেন আর্জেন্টাইন জাদুঘর। রোনাল্ডোরও প্রত্যাশা নিশ্চয়ই আগের ম্যাচে হারের প্রতিশোধ নেয়া। তবে এই লড়াইয়ের আগে দুঃসংবাদ হয়ে এসেছে উসমান ডেম্বেলের চোট। বার্সিলোনায় যোগ দেয়ার পর থেকেই যেন ইনজুরির সঙ্গে বসবাস তার। নিয়মিত শিরোনাম হচ্ছেন চোটের কারণে। অনেকে তাকে চলন্ত হাসপাতাল বলেও ডাকেন। এবার আরও একবার ইনজুরিতে পড়েছেন এ ফরাসী তারকা। হ্যামস্ট্রিংয়ের চোটে জুভেন্টাসের বিপক্ষে তাকে পাচ্ছে না দলটি। গত মৌসুমে এই হ্যামস্ট্রিংয়ের চোটের কারণেই অধিকাংশ সময় ছিলেন মাঠের বাইরে। আবারও সেই হ্যামস্ট্রিংয়ের চোটেই ছিটকে গেছেন তিনি। রবিবার এক বিবৃতিতে তার ডান উরুর চোটের বিষয়টি জানিয়েছে বার্সিলোনা কর্তৃপক্ষ। তবে সেরে উঠতে কতদিন লাগতে পারে তা জানায়নি ক্লাবটি।

সব প্রতিযোগিতা মিলে এ মৌসুমে মোট ১২ ম্যাচে মাঠে নেমেছেন ডেম্বেলে। শনিবার লা লিগায় কাদিজের বিপক্ষে ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। ডেম্বেলে ছাড়াও বার্সার আরও অনেক তারকা খেলোয়াড়ই ইনজুরিতে মাঠের বাইরে আছেন। জেরার্ড পিকে, সের্জি রবার্তো ও আনসু ফাতির মতো খেলোয়াড় রয়েছেন এ তালিকায়। ডেম্বেলের না থাকা নিঃসন্দেহে বড় ধাক্কা দলটির জন্য। ২০০২-০৩ মৌসুমের পর চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপপর্বে ফের ছয়টি ম্যাচের ছয়টিতেই জয় পাওয়ার খুব কাছাকাছি রয়েছে কাতালান দলটি। ২০১৭ সালে নেইমার দল ছাড়ার পর তখন তড়িঘড়ি করে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে কিনে আনে বার্সিলোনা। ক্লাবের হয়ে সেটা ছিল তখন সর্বোচ্চ সাইনিংয়ের রেকর্ড। ৯৬.৮ মিলিয়ন পাউন্ডের সঙ্গে আরও অতিরিক্ত ৩৫ মিলিয়ন পাউন্ড খরচ হয় তাদের। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ১ হাজার ৩৭২ কোটি টাকা।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন