শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আড়াইহাজারে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করার সময় গ্রামবাসীর হামলা, আহত ১৫

  • পুলিশের শটগানের গুলি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করার সময় মাইকে ঘোষণা দিয়ে গ্রামবাসী লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে তিতাস গ্যাসের লোকজন ও পুলিশের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশের ৮ সদস্য ও তিতাসে ৩ জনসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে। এ সময় পুলিশ শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনাটি ঘটেছে রবিবার বিকেলে আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া উত্তরপাড়া ঈদগাহ সংলগ্ন এলাকায়।

তিতাস ও স্থানীয় প্রশাসন সূত্রে জানায়, রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে তিতাস গ্যাস যাত্রামুড়া অফিসের উপ-ব্যবস্থাপক রিফাত আব্দুল্লাহ বিপুলসংখ্যক পুলিশ সদস্য নিয়ে আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া উত্তরপাড়া ঈদগাহ সংলগ্ন সড়কের পাশে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে যায়। ওই সময় ঝাউগড়া উত্তরপাড়া তিনতলা জামে মসজিদ থেকে মাইকে ঘোষণা দেয়া হয়। পরে মাইকে ঘোষণা পাওয়ার কিছুক্ষণের মধ্যে ঝাউগড়া উত্তরপাড়াসহ কয়েকটি এলাকার কয়েক শ’ পুরুষ ও মহিলা লাঠিসোটা এবং দেশীয় অস্ত্র নিয়ে তিতাসের লোকজন ও পুলিশের ওপর হামলা চালায়। এ সময় গ্রামবাসী বৃষ্টির মতো ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ নিয়ে পুলিশ ও গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলতে থাকে। এ সময় পুলিশ শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে আড়াইহাজার থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আড়াইহাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন রবিবার রাত ৮টায় বিষয়টি নিশ্চিত করে জানান, তিতাসের অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে গেলে এলাকার লোকজন পুলিশ ও তিতাসের লোকজনের ওপর হামলা চালায়। এ সময় লোকজন ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ৮ সদস্য ও তিতাসের তিনজন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও জানমাল রক্ষার্থে শটগানের গুলি ব্যবহার করেছে। তিনি আরও বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করেছে। কারা কারা হামলা চালিয়েছে তাদের নাম-পরিচয় শনাক্তের কাজ চলছে। নাম পাওয়া গেলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। তিতাসের যাত্রামুড়া অফিসের উপ-ব্যবস্থাপক রিফাত আব্দুল্লাহ গণমাধ্যকে জানান,এ অবৈধ সংযোগটি দিয়ে ১০ বছরের বেশি সময় ধরে কয়েকটি গ্রামের হাজারেরও বেশি রাইজার বসিয়ে গ্যাস ব্যবহার করে যাচ্ছিল। কয়েকবার বিচ্ছিন্ন করতে গিয়েও তাদের ব্যর্থ হতে হয়। আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শাখাওয়াত হোসেন জানান, অভিযানে শহরের পুলিশ লাইন থেকে পুলিশ আনা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা         হার ঠেকানোর চ্যালেঞ্জ বাংলাদেশের         বিনিয়োগ বাড়াতে নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে বিডা         ফের ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ         হাজার কোটি টাকা পাচার হওয়ার কারণেই বিএনপির গায়ে জ্বালা