বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে শিশু ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলা ৩১ মার্চের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলা আগামী ৩১ মার্চের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এতে প্রসিকিউশনের গাফিলতি পরিলক্ষিত হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে। দিনাজপুরের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালকে এ আদেশ বাস্তবায়নের প্রতিবেদন হাইকোর্টে দাখিল করতে হবে। রবিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেয়।

এ সময় দিনাজপুরের সমাজ সেবা অধিদফতর এবং নারী ও শিশু বিষয়ক কর্মকর্তাদের ভিকটিমের চিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছে আদালত। এর আগে আদালতে ওই শিশু ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা নিষ্পত্তিতে দীর্ঘসূত্রতার বিষয়টি নজরে আনেন আইনজীবী মোঃ আতাউল্লাহ নুরুল কবির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মোঃ সরোয়ার হোসেন বাপ্পী।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ১৮ অক্টোবর দুপুরে ভুক্তভোগী শিশু বাড়ির সামনে রাস্তায় কয়েক ছেলেমেয়ের সঙ্গে খেলা করছিল। সেখান থেকে সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি শিশুটিকে ফুসলিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করেন। এই কাজে তাকে সহযোগিতা করে আফজাল হোসেন কবিরাজ। বিষয়টি জানাজানি হয়ে যাওয়ার ভয়ে শিশুটিকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতসহ সিগারেটের ছ্যাঁকা দেয়া হয়। এদিকে বাড়ির লোকজন অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে রাতেই ওই শিশুর বাবা পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরের দিন সকালে শিশুটিকে বাড়ির পাশের হলদি ক্ষেত থেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয় এবং প্রথমে স্থানীয় ল্যাম্ব হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ২০ অক্টোবর রাতে ভুক্তভোগীর বাবা পার্বতীপুর থানায় একই গ্রামের জহির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম ও আফজাল হোসেন কবিরাজকে আসামি করে মামলা দায়ের করেন।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার