মঙ্গলবার ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু টি২০ তিন ‘আলীতে’ টানা দ্বিতীয় জয় ঢাকার

  • বঙ্গবন্ধু টি২০

মোঃ মামুন রশীদ ॥ বঙ্গবন্ধু টি২০ কাপে পরাজয়ের হ্যাটট্রিক করা বেক্সিমকো ঢাকা শুক্রবার রাতে টানা দ্বিতীয় জয় পেয়েছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ২৫ রানে হারায় মিনিস্টার গ্রুপ রাজশাহীকে। ঢাকার জয়ে অসামান্য অবদান রাখেন দুর্দান্ত ‘আলী ত্রয়ী’। রাজশাহীকে বিপর্যস্ত করেন ঢাকার তিন ‘আলী’- ইয়াসির, আকবর ও মুক্তার। আগে ব্যাট করে ইয়াসির ও আকবরের দুর্দান্ত ব্যাটিংয়ে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৫ রান তোলে ঢাকা। ইয়াসির ৬৭ ও আকবর অপরাজিত ৪৫ রান করেন। জবাবে মুক্তারের বিধ্বংসী বোলিংয়ে ১৯.১ ওভারে ১৫০ রানে গুটিয়ে যায় রাজশাহী। মুক্তার ৪ উইকেট নেন। ঢাকার ঠিক বিপরীত অভিজ্ঞতা হয়েছে রাজশাহীর। টানা দুই জয়ে শুরু করা দলটি পরাজয়ের হ্যাটট্রিক করল। ৫ ম্যাচে ৪ পয়েন্ট তাদের, সমান ম্যাচে ঢাকার পয়েন্টও ৪।

বঙ্গবন্ধু টি২০ কাপে আগের ৪ ম্যাচে ঢাকার ইনিংসগুলো ছিল- ১৬৭/৫, ৮৮/১০, ১০৯/১০ ও ১০৯/৩। সব ম্যাচেই ইনিংসের শুরুতে বেশ সংগ্রাম করতে হয়েছে দলটিকে। শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নেমেও একই চিত্র দেখা গেছে। ব্যাটিং অর্ডারে বদল এনে নাঈম হাসান ও মোহাম্মদ নাইম শেখকে দিয়ে ওপেনিং, ওয়ান ডাউনে মুশফিকুর রহিম ও চার নম্বরে তানজিদ হাসান তামিমকে নামিয়েও ভাগ্যের উন্নতি হয়নি। দলীয় ৬৪ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। ততক্ষণে পেরিয়ে গেছে ১০ ওভার। অন্যদের ব্যর্থতার ভিড়ে দারুণ খেলে মুশফিক নিজেও ২৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রান করে সাজঘরে ফিরে যান। বিপর্যস্ত অবস্থায়ও ইয়াসির-আকবর ঝড় তোলেন। পরের ৯ ওভারে তারা দলীয় সংগ্রহে ১০০ রান যোগ করেন। ইনিংসের শেষ ওভারের শুরুতেই ইয়াসির সাজঘরে ফেরেন ৩৯ বলে ৯ চার, ১ ছক্কায় ৬৭ রানে। তবে আকবর ২৩ বলে ৩ চার, ২ ছক্কায় ক্যারিয়ারসেরা ৪৫ রানে অপরাজিত থাকেন। ৫ উইকেটে ১৭৫ রানের বড় সংগ্রহ পায় ঢাকা। মুকিদুল ইসলাম মুগ্ধ ২ উইকেট নেন।

স্কোর ॥ বেক্সিমকো ঢাকা ইনিংস- ১৭৫/৫; ২০ ওভার (ইয়াসির ৬৭, আকবর ৪৫*, মুশফিক ৩৭; মুকিদুল ২/৩৮)।

মিনিস্টার গ্রুপ রাজশাহী ইনিংস- ১৫০/১০; ১৯.১ ওভার (ফজলে রাব্বি ৫৮, রনি ৪০; মুক্তার ৪/৩৭, শফিকুল ৩/৩১, রুবেল ২/১৫)।

ফল ॥ বেক্সিমকো ঢাকা ২৫ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ ইয়াসির আলী (বেক্সিমকো ঢাকা)।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৮৩২৯
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭৩১৭৩
শীর্ষ সংবাদ:
সমৃদ্ধির পথেই এগোতে হবে         করোনার টিকা আসছে এক সপ্তাহের মধ্যেই         ভ্যাকসিন নিয়ে রাজনীতি উত্তপ্ত করার চেষ্টা, আগাম সমালোচনা         চীনের মধ্যস্থতায় ঢাকায় আজ ত্রিপক্ষীয় বৈঠক         বগুড়ার সেই তুফান সরকার ফের টক অব দ্য টাউন         কয়েক অঙ্গরাজ্যে ফের সশস্ত্র ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ         দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু         ইন্টারপোলের সর্বশেষ রেড এ্যালার্ট তালিকায় ৭৮ বাংলাদেশী         বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মার্চে         মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের অবিরাম প্রচার         সুবিধাবঞ্চিতদের আরও ৬৫ লাখ ডলার দিচ্ছে বিশ্বব্যাংক         হাড় কাঁপানো শীত জানুয়ারিজুড়ে থাকবে         তিন মাসে ৫৯ অবৈধ ইটভাঁটি ও দুই কারখানা বন্ধ         ভারতের থেকে ২০ লাখ ডোজ টিকা আসছে বুধবার         দুর্নীতি ও জঙ্গীবাদ নির্মূলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : রাষ্ট্রপতি         করোনায় আক্রান্ত ১০ হাজার পুলিশের জন্য ক্ষতিপূরণ চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়         ভূমি জালিয়াতি-হয়রানি রোধে আইন হচ্ছে : ভূমি সচিব         দেশের সকল প্রান্তে দেশীয় প্রজাতির মাছ ছড়িয়ে দেয়া হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী         পৌর নির্বাচন যেকোনো সময়ের তুলনায় শান্তিপূর্ণ হয়েছে ॥ তথ্যমন্ত্রী         করোনায় আক্রান্ত হাসানুল হক ইনু, হাসপাতালে ভর্তি