বৃহস্পতিবার ৮ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগদাদ দূতাবাস থেকে কর্মী প্রত্যাহার করছে আমেরিকা

বাগদাদ দূতাবাস থেকে কর্মী প্রত্যাহার করছে আমেরিকা

অনলাইন ডেস্ক ॥ ইরাকের রাজধানী বাগদাদের মার্কিন দূতাবাস থেকে বেশকিছু কর্মী সাময়িকভাবে প্রত্যাহার করে নিচ্ছে আমেরিকা।

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের হত্যাকাণ্ড এবং আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির হত্যার বার্ষিকীকে সামনে রেখে মার্কিন সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। গত জানুয়ারি মাসে কাসেম সোলাইমানিকে মার্কিন সন্ত্রাসী বাহিনী বাগদাদ আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে হত্যা করে।

বাগদাদ দূতাবাস থেকে কর্মী প্রত্যাহার করার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের নীতি সমন্বয় বিষয়ক কমিটির মঙ্গলবারের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সূত্র জানিয়েছে, বাগদাদ দূতাবাস থেকে আংশিক কর্মী সাময়িকভাবে প্রত্যহার করা হবে। গতকাল মার্কিন ট্রেলিভিশন চ্যানেল সিএনএন এ খবর দিয়েছে। তবে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এ খবর অস্বীকার করে নি, আবার নিশ্চিতও করে নি।

পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ইরাকে নিযুক্ত রাষ্ট্রদূত ম্যাথু টুয়েলার ইরাকেই আছেন এবং তিনি তার কাজ চালিয়ে যাচ্ছেন। বিশ্বের অনান্য প্রান্তেও পররাষ্ট্র দপ্তর তার কূটনৈতিক উপস্থিতি বজায় রেখেছে এবং সব কাজ স্বাভাবিকভাবে চলছে।

শীর্ষ সংবাদ:
করোনা : এক দিনে শনাক্ত ৫৮৪ , মৃত্যু ১৬         ভারতে করোনা টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানে আগুন         ‘সরকারের টিকা আনার সাফল্যে উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে বিএনপি’         নিজ নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাবে শেখ হাসিনার ‘না’         বান্দরবানে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ খাদে পড়ে নিহত ৩         ভারতের পক্ষ থেকে বাংলাদেশের জন্য উপহারস্বরূপ ভ্যকসিন হস্তান্তর         করোনা টিকা দেওয়ার কাজ স্বচ্ছতা এবং সফলতার সাথে হবে ॥ কাদের         গুলশান-বারিধারায় জমি সঙ্কটে পূর্বাচলে হতে পারে কূটনৈতিক জোন         পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল পাসের সুপারিশ         দুর্নীতি মামলায় লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১৮ ফেব্রুয়ারি         ফের বিশ্বের সঙ্গে যুক্ত হবে আমেরিকা ॥বাইডেন         মিরপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে ধাওয়া-পাল্টা ধাওয়া         আতঙ্কিত হবেন না, সবাই টিকা পাবেন ॥ ডব্লিউএইচও         বাংলাদেশের ২০ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারে         স্পেনের মাদ্রিদে বিস্ফোরণে নিহত ৩         ১০০ দিনে ১০০ মিলিয়ন ডোজ টিকা দিতে চায় বাইডেন সরকার         বিনা অপরাধে ৫ বছর কারাগারে থেকে আরমানের মুক্তি         উপহারের টিকা দেশে পৌছেঁছে         বিদেশে জমি কিনে চাষাবাদের উপর ধারণাপত্র উপস্থাপন বাংলাদেশের         ডোনাল্ড ট্রাম্প এখন ফ্লোরিডায় একজন সাধারণ নাগরিক