বুধবার ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অফিস সহায়কের বিরুদ্ধে এ্যাটর্নি জেনারেলের কড়া পদক্ষেপ

অফিস সহায়কের বিরুদ্ধে এ্যাটর্নি জেনারেলের কড়া পদক্ষেপ

স্টাফ রিপোর্টার ॥ ১০ হাজার টাকা না দিলে হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত করার জন্য আপীল বিভাগে আবেদনের প্রস্তুতি চলছে মর্মে আইনজীবীকে ফোন করায় এ্যাটর্নি জেনারেল অফিসের অফিস সহায়ক মহসীন আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আইনজীবীর আনা অনৈতিক কাজে জড়িত হওয়ার প্রমাণ পাওয়ায় এ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এমন কড়া এ পদক্ষেপ গ্রহণ করেছেন।

বুধবার বিকেলে এ্যার্টনি জেনারেলের কার্যালয় থেকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান ডেপুটি এ্যাটর্নি জেনারেল আইনজীবী এ কে এম আমিন উদ্দিন। এ ছাড়াও এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে এমন আরও দুজনের তথ্য পাওয়া গেছে বলেও তিনি জানান। তিনি বলেন, মহসীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। বাকিদের বিষয়ে আরও তদন্ত করা হবে। অভিযোগে জানা গেছে, মো. মহসীন আলী অফিস সহায়ক হিসেবে এ্যাটনি জেনারেল অফিসে কর্মরত অবস্থায় আইনজীবী মো. খুরশিদ আলমকে কল করে জানান তার এক মামলায় (৩০ নভেম্বর) জামিন মঞ্জুরের বিষয়ে আসামির আদেশ স্থগিতের জন্য সুপ্রীমকোর্টেও আপিলেট ডিভিশনে স্থগিত করানোর প্রস্তুতি চলছে।

তাই তদবির করার জন্যে তাকে ১০ হাজার টাকা দিলে সে নোট কমিউনিকেট করবে না। উক্ত আইনজীবী মোবাইলফোনের কথাবার্তার অডিও রেকর্ডসহ এ্যাটর্নি জেনারেল কার্যালয় বরাবরে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবিতে আবেদন করেন। আজ ওই আবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করেন অ্যাটর্নি জেনারেল। সুনির্দিষ্ট প্রমাণসহ লিখিত অভিযোগ করায় অ্যাটর্নি জেনারেল তাকে সাময়িক বরখাস্ত করেন এবং তার বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নিতে বলেন। এরপর বুধবার অ্যাটর্নি জেনারেলের অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন লিখিত আদেশ জারি করেন, যা আজই মহসীন আলীর কাছে দেয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৬০৭০৭৫৫
আক্রান্ত
৫২৯০৩১
সুস্থ
৬৮৭৩৮৮৪৫
সুস্থ
৪৭৩৮৫৫
শীর্ষ সংবাদ:
নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল         প্রায় সবাই স্কুল খোলার পক্ষে         বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখতে হবে ঐক্যবদ্ধভাবে         সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হলেও ধর্ষণ নির্যাতন থামছে না         আন্তঃজেলা বাসের জন্য নগরীর বাইরে হচ্ছে চার টার্মিনাল         দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে         অভিবাসন খাত উন্নয়নে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে         ৩০ লাখ গণস্বাক্ষরযুক্ত আহ্বান জাতিসংঘে পাঠানোর সিদ্ধান্ত         তুফান কাহিনী- মানুষের মধ্যে কৌতূহল বাড়ছে, সেই সঙ্গে শঙ্কাও         ধর্ষণ ॥ নারী-শিশুর ছবি প্রকাশে নিষেধাজ্ঞার বাস্তবায়ন চেয়ে রিট         ভোটারদের দ্বারে দ্বারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা         বছরের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু         ভাসানচরে দশম থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী         করোনায় শিক্ষা কার্যক্রম চালু নিয়ে বসছে দুই মন্ত্রনালয়         ৪ আন্তঃজেলা বাস টার্মিনালে ঢাকার যানজট কমবে ॥ তাপস         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০২         বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৪ হাজার ৪২১ মেগাওয়াট : নসরুল হামিদ