শুক্রবার ৯ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় মারা গেলেন অভিনেতা-প্রযোজক উজ্জ্বল চৌধুরী

করোনায় মারা গেলেন অভিনেতা-প্রযোজক উজ্জ্বল চৌধুরী

অনলাইন রিপোর্টার ॥ মহামারি করোনা ভাইরাসে প্রাণ গেল নাট্য-প্রযোজক ও অভিনেতা উজ্জ্বল চৌধুরীর। সোমবার (৩০ নবেম্বর) তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৩৭ বছর। উজ্জ্বল চৌধুরীর মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠ বন্ধু ও নাট্যনির্মাতা মো. মেহেদী হাসান জনি।

তিনি বলেন, সেপ্টেম্বরে উজ্জ্বল ভাই করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর তার অবস্থা গুরুতর হলে তাকে প্রথম রাজধানীর ইম্পালস হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার ফুসফুসের কার্যকারিতা নষ্ট হয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হলে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করা হয়। এই হাসপাতালেই উজ্জ্বল ভাই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মোট ২ মাস ৮দিন তিনি চিকিৎসাধীন ছিলেন।

মো. মেহেদী হাসান জনি আরও বলেন, উজ্জ্বল ভাই আর আমি একসঙ্গে থিয়েটারে কাজ করেছি। তার সঙ্গে অনেক স্মৃতি। তার প্রযোজনায় আমি প্রায় ১০টি নাটক নির্মাণ করেছি। এছাড়া তিনি আমার পরিচালনায় অভিনয়ও করেছেন। উজ্জ্বল ভাইয়ের হয়ে আমি তার জন্য সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। তার ভুলভ্রান্তিগুলো যেন সবাই মাফ করে দেন। উজ্জ্বল ভাইয়ের আত্মার শান্তি কামনা করছি।

উজ্জ্বল চৌধুরীর গ্রামের বাড়ি সাভারের আমিনবাজারে। সেখানে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে।

১৯৮৩ সালে তিনি জন্মগ্রহণ করেন। উজ্জ্বল চৌধুরী একজন স্থপতিও ছিলেন। ২০১৫ সালে তিনি শোবিজে কাজ শুরু করেন। ‘টু-লেট ব্যাচেলর’, ‘নিশি কুটুম’, ‘আনপ্রেডিক্টেবল’সহ বহু নাটক প্রযোজনা করেছেন তিনি। পাশাপাশি চরিত্রাভিনেতা হিসেবে তাকে নিয়মিত দেখা যেত ছোট পর্দায়।

শীর্ষ সংবাদ:
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত         দ্বিতীয় ওয়ানডেতেও ব্যাটিং বিপর্যয় উইন্ডিজের         ঘুমধুম সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         ৪৫ রানেই ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেট হারিয়েছে         করোনা ভাইরাস ॥ মৃতের সংখ্যা ২১ লাখ ছাড়িয়েছে         রাশিয়ার সঙ্গে পরমাণু চুক্তির মেয়াদ বাড়াতে চান বাইডেন         ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু         চীন আমাদের জমি দখল করলেও প্রধানমন্ত্রী বলতে ভয় পাচ্ছেন ॥ ওয়াইসি         যেসব কীট-পতঙ্গ কিংবা প্রাণী কামড়ালে মানুষের মৃত্যুও ঘটে         লিবিয়া উপকূল থেকে ৮৬ অবৈধ অভিবাসী উদ্ধার         বাইডেনের অবস্থানে দুশ্চিন্তায় ইসরায়েল         আমার পরিকল্পনা বিজ্ঞানভিত্তিক, রাজনৈতিক নয় ॥ বাইডেন         ঝিনাইদহ শহরে ট্রাক চাপায় নারীর মৃত্যু, আহত-১         বাগদাদে আত্মঘাতী হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৩২         সাবেক এমপি মজিদ মণ্ডলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         ঘন কুয়াশায় টোল আদায় বন্ধ ॥ ৪০ কিলোমিটার যানজট         কর্ণাটকে পাথর কোয়ারিতে ডিনামাইট বিস্ফোরণ ॥ নিহত ৮         ইউক্রেনে নার্সিং হোমে আগুনে ১৫ জন নিহত         ঘন কুয়াশা ॥ ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল