বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিলিপসের রেকর্ড সেঞ্চুরি, ক্যারিবীয়দের হারাল কিউইরা

ফিলিপসের রেকর্ড সেঞ্চুরি, ক্যারিবীয়দের হারাল কিউইরা

অনলাইন ডেস্ক ॥ ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭২ রানের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করল নিউজিল্যান্ড। এদিন কিউইদের হয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড গড়েন পাওয়ার প্লের পর চারে গ্লেন ফিলিপস। এছাড়া চতুর্থ উইকেট জুটিতে ডেভন কনওয়ের সঙ্গে বিশ্বরেকর্ড গড়েন।

ওভালে ঝড় তোলা স্বাগতিকরা প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৩৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রান করতে সমর্থ্য হয় ক্যারিবীয়রা।

ফিলিপস এদিন ৫১ বলে ১০৮ রানের ইনিংস খেলেন। তিনি সেঞ্চুরি স্পর্শ করেন ৪৬ বলে। ব্ল্যাক ক্যাপসদের হয়ে আগের দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড ছিল কলিন মুনরোর। ২০১৮ সালে একই প্রতিপক্ষের সঙ্গে এই মাঠেই, ৪৭ বলে। আর তৃতীয় উইকেটে কনওয়ের সঙ্গে ফিলিপসের জুটি ১৮৪ রানের। তৃতীয় উইকেটে যা বিশ্বরেকর্ড। আর নিউজিল্যান্ডের হয়ে যে কোনো জুটিতেই রেকর্ড।

এছাড়া পাওয়ার প্লের পর ব্যাটিংয়ে নেমে কোনো ব্যাটসম্যানের সবচেয়ে বেশি রান ফিলিপসের এই ১০৮। আগের রেকর্ড ছিল বাংলাদেশের বিপক্ষে ডেভিড মিলারের ১০১।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত