বুধবার ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্মীয় উস্কানী দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে ॥

ধর্মীয় উস্কানী দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে ॥

স্টাফ রিপোর্টার ॥ মসিজিদের নগরীতে কোন ভাস্কর্য নির্মাণ করতে দেয়া হবে না। যদি তা করা হয় তাহলে টেনে হিঁচড়ে ফেলে দেয়ার হুমকি দিচ্ছে সাম্প্রদায়িক সংগঠন হেফাজত নেতা বাবুনগরী ও মামুনল। জাতির পিতার ভাস্কর্য নির্মাণ নিয়ে নতুন করে আবারো মাঠে নেমেছে সাম্প্রদায়িক গোষ্টী। শনিবার খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী বলেছেন, আলেম-ওলামাদের দেশে মূর্তি সংস্কৃতি চলতে দেয়া হবে না। এসব বক্তব্যকে সংবিধান ও রাষ্ট্রবিরোধী আখ্যা দিচ্ছেন বিশিষ্টজনরা। তবে সরকারের পক্ষ থেকে অপরাধীদের বিরুদ্ধে কার্যকর কোন ব্যবস্থা না নেয়ার উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

হেফাজতের ভাস্কর্যবিরোধী বক্তব্যের প্রেক্ষিতে শনিবার আওয়ামী লীগের সাধারণ সনম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভাস্কর্য নিয়ে শান্তি বিনষ্ট করলে কঠোর হাতে দমন করা হবে। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বাংলাদেশকে পাকিস্তান-আফগানিস্তান হতে দেবো না।

তবে বরাবরের মতো এবারও হেফাজতের মতো সাম্প্রদায়িক গোষ্টীর বিরুদ্ধে সোচ্চার ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি। দলটির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক যৌথ বিবৃতিতে বলেছেন, সম্প্রতি মামুনুল হক নামে এক ধর্মীয় নেতা ভাস্কর্য ও মুর্তি নিয়ে যে উত্তাপ ছড়াচ্ছে এবং দেশে একটা অস্থিতিশীল পরিস্থিতি ডেকে আনছে। এর সঙ্গে হেফাজতের প্রধান নেতা যোগ দিয়ে প্রধানমন্ত্রীকে দেশ পরিচালনার যে দিক নির্দেশনা দিচ্ছেন তাতে দেশবাসি উদ্বিগ্ন না হয়ে পারে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মনে রাখা দরকার বাংলাদেশ ও তার স্বাধীনতা কারো দয়ার দান নয়। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে এই দেশ ও রাষ্ট্রের জন্ম। দেশ পরিচালিত হবে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সংবিধান অনুসারে। সংবিধানকে বাদ দিয়ে অন্যকোন কিছুর ভিত্তিতে দেশ পরিচালনার কোন প্রশ্নই উঠে না।

সাম্প্রতিক ঘটনাবলীর মধ্য দিয়ে শুধু বঙ্গবন্ধু নয়, সংবিধানকেও অস্বীকার করার উস্কানী দেয়া হচ্ছে উল্লেখ করে ওয়ার্কার্স পার্টিল নেতারা বলেন, আমরা মনে করি এই উস্কানী মোটেই গ্রহণযোগ্য নয়। সরকারের উচিত এই উস্কানী এবং উস্কানীদাতাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা। বিভ্রান্তি সৃষ্টির বিরুদ্ধে আমাদের উচিৎ মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে সংবিধানকে সমুন্নত রাখা। এ ব্যাপারে কোন দোদূল্যমানতার সুযোগ নেই।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৬৭০৩৪৯৯
আক্রান্ত
৫২৯০৩১
সুস্থ
৬৯৩৯৮৫৮২
সুস্থ
৪৭৩৮৫৫
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৬৫৬         আরও ১৫ লাখ ভ্যাকসিন বেসরকারিভাবে আসছে বৃহস্পতিবার : পররাষ্ট্রমন্ত্রী         সাকিব-হাসানে উইন্ডিজকে বিপর্যস্ত করল বাংলাদেশ         যুবলীগ চেয়ারম্যান করোনায় আক্রান্ত         বিদ্রোহীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না ॥ সেতুমন্ত্রী         চাইলে বিএনপিকে আগে ভ্যাকসিন দিতে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করব ॥ তথ্যমন্ত্রী         আওয়ামী লীগ বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে ॥ প্রধানমন্ত্রী         করোনা মহামারীর মধ্যেও থেমে নেই অর্থনৈতিক উন্নয়নের গতি         সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি         পিকে হালদারের ৮৩ সহযোগীর ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ         প্রত্যাবর্তনে সাকিবের চমক         টেকনাফে অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসী রোহিঙ্গা আটক         ভারতে পাথর বোঝাই ডাম্পারের নিচে চাপা পড়ে ১৪ জনের মৃত্যু         দায়িত্বের চেয়েও বেশি কাজ করেছি ॥ বিদায়ী ভাষণে ট্রাম্প         ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিচ্ছেন বাইডেন         নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল