মঙ্গলবার ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই করছে বিএনপি ॥ গয়েশ্বর

গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই করছে বিএনপি ॥ গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি এখন দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই করছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিন শাখা আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

বিএনপি সম্পর্কে দেয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে গয়েশ্বর রায় বলেন, বিএনপি নয় সরকারই দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে। ওবায়দুল কাদের সাহেব বলেছেন, বিএনপি নাকি ভেন্টিলেশন আছে, লাইফ সাপোর্টে আছে। বাস্তবে দেশটাকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে তারাই।

গয়েশ্বর বলেন, দেশে যদি গণতন্ত্র ফিরে আসে তাহলে খালেদা জিয়া মুক্ত হবেন, তারেক রহমান দেশে ফিরে আসবেন। তারেক রহমান জেলঝুলুমকে ভয় পান না। কারণ, তাঁর বয়স যখন ১০ বছর যুদ্ধকালীন সেসময়ে তিনি তার মা খালেদা জিয়ার সঙ্গে পাকিস্তানি মিলিটারি ক্যাম্পে বন্দী ছিলেন। তাই গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপির সর্বস্তরের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই-সংগ্রামে অংশ নিতে হবে।

গয়েশ্বর বলেন, শেখ মুজিবুর রহমান বাংলাদেশের একজন অবিসংবাদিত নেতা। তাঁর ৩৬৫দিনের জন্মদিন পালন হচ্ছে মুজিব শতবার্ষিকী হিসেবে। এ জন্য ব্যাংক, বীমা, শিল্প-কল-কারখানা থেকে কত টাকা আদায় করা হয়েছে? আর কি পরিমান রাষ্ট্রীয় টাকা খরচ হইছে তার হিসাব নেই। সবগুলো যদি একখানে করা হয় তাহলে দেশের একবছরের বাজেটের টাকার সমান হবে। জন্মদিন পালন করতে গিয়ে অতি উৎসাহীরা শেখ মুজিবকে হেয় করছে। টিস্যুর মধ্যে শেখ মুজিবের ছবি ছাপাইতেছে। অথচ শেখ মুজিবের অবদানের জন্য দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, সংগ্রমের ইতিহাসে একটা বিরাট অংশ তিনি দখল করে আছেন। তাঁর জন্য তার মেয়ের এতো কিছু করার দরকার নেই।

আয়োজক সংগঠনের ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি কাজী মো. আমির খসরুর সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন- নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৮৩২৯
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭৩১৭৩
শীর্ষ সংবাদ:
সমৃদ্ধির পথেই এগোতে হবে         করোনার টিকা আসছে এক সপ্তাহের মধ্যেই         ভ্যাকসিন নিয়ে রাজনীতি উত্তপ্ত করার চেষ্টা, আগাম সমালোচনা         চীনের মধ্যস্থতায় ঢাকায় আজ ত্রিপক্ষীয় বৈঠক         বগুড়ার সেই তুফান সরকার ফের টক অব দ্য টাউন         কয়েক অঙ্গরাজ্যে ফের সশস্ত্র ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ         দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু         ইন্টারপোলের সর্বশেষ রেড এ্যালার্ট তালিকায় ৭৮ বাংলাদেশী         বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মার্চে         মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের অবিরাম প্রচার         সুবিধাবঞ্চিতদের আরও ৬৫ লাখ ডলার দিচ্ছে বিশ্বব্যাংক         হাড় কাঁপানো শীত জানুয়ারিজুড়ে থাকবে         তিন মাসে ৫৯ অবৈধ ইটভাঁটি ও দুই কারখানা বন্ধ         ভারতের থেকে ২০ লাখ ডোজ টিকা আসছে বুধবার         দুর্নীতি ও জঙ্গীবাদ নির্মূলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : রাষ্ট্রপতি         করোনায় আক্রান্ত ১০ হাজার পুলিশের জন্য ক্ষতিপূরণ চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়         ভূমি জালিয়াতি-হয়রানি রোধে আইন হচ্ছে : ভূমি সচিব         দেশের সকল প্রান্তে দেশীয় প্রজাতির মাছ ছড়িয়ে দেয়া হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী         পৌর নির্বাচন যেকোনো সময়ের তুলনায় শান্তিপূর্ণ হয়েছে ॥ তথ্যমন্ত্রী         করোনায় আক্রান্ত হাসানুল হক ইনু, হাসপাতালে ভর্তি