রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন দাবি

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন দাবি

জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি আয়োজিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে অবিলম্বে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন দাবি করা হয়েছে। সমাবেশে সংগঠন নেতারা বলেন, শোনা যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধাদের যে সনদ দিয়েছেন তা বাতিল করার প্রক্রিয়া চলছে। তারা বলেন, প্রধানমন্ত্রী স্বাক্ষরিত সনদ বাতিল করা হলে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা হবে। কারণ শেখ হাসিনার নিজ হাতে স্বাক্ষর করা সনদ মুক্তিযোদ্ধারা তাদের বুকে ধারণ করে রেখেছেন। এছাড়া মুক্তিযোদ্ধাদের লাল বই সর্বমহলে গ্রহণযোগ্য।

ওই লাল বইতে বঙ্গবন্ধুর নাম আছে, গেজেটে নেই। সমাবেশ থেকে মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা পুনর্বহালের জোর দাবি জানানো হয়। আয়োজক সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা শফিকুল বাহার মজুমদার টিপু, বিএলএফ মুজিব বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই,আলহাজ শরিফ উদ্দিন, আনোয়ার হোসেন পাহাড়ী বীরপ্রতীক ও আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা