বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ২০

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৩ নবেম্বর ॥ গোপালগঞ্জের মুকসুদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে এক যুবক নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছে। সোমবার সকালে মুকসুদপুর উপজেলার রাঘদী ইউনিয়নের শ্রীযুতপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নিহত কালাম শেখ (২৫) রাঘদী গ্রামের মৃত জলিল শেখের ছেলে। গুরুতর আহতদের চিকিৎসার জন্য রাজৈর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্স ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে রাঘদী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন ও সাবেক চেয়ারম্যান সাহিদুর রহমান টুটুলের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সোমবার সকালে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে ২০ জন আহত হয়। গুরুতর আহতদের নিকটবর্তী রাজৈর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে নেয়ার পথে কালাম শেখ মারা যায়। বাকি আহতদের রাজৈর হাসপাতালে ভর্তির পর উন্নত চিকিৎসার জন্য কালাই ফকির (৪৫), আইয়ুব আলী (৬০), মজিবর ফকির (৬০) রাজা মোল্যা (৪৫), সুজন মোল্যা (৩৫), দেলোয়ার মোল্যা (৫০) ও মামুন মাতুব্বরকে (২৫) ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নেত্রকোনায় আহত বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা নেত্রকোনা থেকে জানান, জেলার কলমাকান্দা উপজেলার কচুগড়া গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুল হাকিম (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রবিবার রাত নয়টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত আব্দুল হাকিমের বাড়ি ওই উপজেলার খারনৈ ইউনিয়নের বটতলা গ্রামে। তিনি একজন প্রতিরোধ যোদ্ধা। জানা গেছে, কচুগড়া গ্রামের ১৬ শতক জমি নিয়ে পার্শ^বর্তী বটতলা গ্রামের আব্দুল হাকিমের ছেলে শরাফত মিয়ার সঙ্গে একই গ্রামের আজমান খানের বিরোধ চলে আসছিল। রবিবার বেলা ১১টার দিকে আজমান খানের লোকজন ওই বিরোধপূর্ণ জমির ধান কাটতে গেলে শরাফত মিয়ার লোকজন বাধা দেন। এ নিয়ে দুপক্ষের তর্কবিতর্কের এক পর্যায়ে আজমান খানের লোকজনের হামলায় আব্দুল হাকিম গুরুতর আহত হন। পরে তাকে প্রথমে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত নয়টার দিকে মারা যান তিনি।

নওগাঁয় কৃষক

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, নিয়ামতপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক ব্যক্তি খুন হয়েছে। ঘটনাটি উপজেলার রসুলপুর ইউনিয়নের পীরপুকুরিয়া গ্রামে ঘটেছে। এ ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, উপজেলার রসুলপুর ইউনিয়নের পীরপুকুরিয়া গ্রামের ইন্তাজ আলীর ছেলে নূরুল ইসলামের (৫০) সঙ্গে তার চাচাত ভাই আবুল কালাম আজাদের পুকুরে গরুকে গোসল করানো নিয়ে পূর্ব বিরোধ চলছিল। সোমবার সকাল ৯টার দিকে পাকা রাস্তার মোড়ে আবুল কালাম আজদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবুল কালাম আজাদ ও তার ছেলেসহ আরও কয়েকজন মিলে নূরুল ইসলামকে কিল-ঘুষি ও লাঠি দিয়ে মারধর করেন। এক পর্যায়ে নূরুল ইসলাম মাটিতে লুটিয়ে পড়ে এবং সেখানেই তার মৃত্যু হয়। পুলিশ বদরুল আলম ও সুমনকে আটক করেছে।

সিলেটে গৃহবধূর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার সিলেট অফিস জানায়, নগরীর উত্তর কাজলশাহ এলাকার তালাবদ্ধ ঘর থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর দেড়টার দিকে নিহত সৈয়দা তামান্না বেগম (১৯)-এর লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, তামান্না বেগমের ঘরের দরজা তালাবদ্ধ দেখে বাড়িওয়ালা ও প্রতিবেশীদের সন্দেহ তৈরি হলে তারা পুলিশকে খবর দেন। দুপুর দেড়টার দিকে পুলিশ এসে দরজা ভেঙ্গে তামান্না বেগমের লাশ উদ্ধার করে। তবে তার স্বামী আল মামুন পলাতক রয়েছে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১