সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্য মন্ত্রণালয়ে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের স্মারকলিপি

স্বাস্থ্য মন্ত্রণালয়ে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের স্মারকলিপি

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশের হাসপাতালের মর্গে নারী ডোমের মাধ্যমে নারী মৃতদেহের ময়নাতদন্ত সংশ্লিষ্ট কাজ সম্পাদনে পদক্ষেপ নেয়ার জন্য মানববন্ধন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনের নেতৃবৃন্দ দিন দফা দাবি তুলে ধরেছেন। দাবিগুলো হলো- সারাদেশের হাসপাতালের মর্গগুলোতে নারী ডোম কর্তৃক নারী মৃতদেহের ময়নাতদন্ত সংশ্লিষ্ট কাজ সম্পাদনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ। ময়নাতদন্ত সংশ্লিষ্ট কাজে নিয়োজিতদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা। এবং সারাদেশের হাসপাতালের মর্গগুলোর আধুনিকায়নে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনটির আহবায়ক এপিএম সুহেল বলেন, হাসপাতালের মর্গগুলোতে নারী ও পুরুষ মৃতদেহের রক্ষণাবেক্ষণ ও ময়নাতদন্তের কাজে নারী ও পুরুষ ডোমের নিয়ম থাকলেও প্রায় সব হাসপাতালেই পুরুষ ডোম দিয়ে ময়নাতদন্তের কাজ করা হয়। এতে করে নারী মৃতদেহের নিরাপত্তা বিঘিœত হয় এবং বিকৃত যৌনাচারের শিকার হতে হয় যার প্রমাণ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে সম্প্রতি ঘটে যাওয়া অমানবিক ও ন্যাক্কারজনক ঘটনা। আমরা আমাদের ৩দফা মেনে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

মানববন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উপদেষ্টা মোহাম্মদ উল্লাহ মধু, সংগঠনটির যুগ্ম আহবায়ক রিয়াদ হোসেন, নাদিম খান নিলয়, রাজন হোসাইন, সাইফুল ইসলাম, জাহিদুল ইসলাম নোমান, সদস্য সচিব ইসমাইল সম্রাট সহ ঢাকা মহানগর শাখার নেতাকর্মীবৃন্দ। মানববন্ধন শেষে স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয় বরাবর ৩দফা সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়।

শীর্ষ সংবাদ:
অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         বেতন বৈষম্য নিরসন দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনা আতঙ্কে শ্রীলঙ্কায় কারাগারে সংঘর্ষে নিহত ৬         এটি ছিল কারচুপির নির্বাচন: ট্রাম্প         করোনায় ভারতে নতুন আক্রান্ত ৩৮৭৭২, মৃত্যু ৪৪৩         ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যা করা হয় রিমোট কন্ট্রোলড বন্দুক দিয়ে         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে ॥ ফাউচি         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে শনাক্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ ছাড়িয়েছে         নাইজেরিয়ায় অন্তত ১১০ কৃষককে গলা কেটে হত্যা করা হয়েছে ॥ জাতিসংঘ