শনিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশের মর্গগুলোতে নজরদারি বাড়িয়েছে পুলিশ

  • মৃত নারী ধর্ষণ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর শহীদ সোহ্রাওয়ার্দী মেডিক্যাল কলেজ মর্গে ছয় মৃৃত নারীকে ধর্ষণের প্রমাণ পাওয়ার পর দেশের মর্গগুলোতে নজরদারি বাড়িয়েছে পুলিশ। সিআইডি বলছে, গত বছরের ২৯ মার্চ থেকে চলতি বছরের ২৩ আগস্ট পর্যন্ত অন্তত ছয় কিশোরীর মৃতদেহ সম্ভোগ করা হয়েছে। তাদের বয়স ছিল ১১ থেকে ১৭ বছর। নজিরবিহীন এ অপরাধ করে বিকৃত মানসিকতার মর্গ সহযোগী মুন্না ভগত (২০)। বৃহস্পতিবার রাতে গ্রেফতারের পর শুক্রবার সন্ধ্যায় মুন্না ভগত ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। মুন্নার গ্রামের বাড়ি রাজবাড়ীর গোয়ালন্দের জুরান মোল্লার পাড়ায়। সে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের কোন কর্মচারী নয়। সোহ্রাওয়ার্দী মেডিক্যাল কলেজের মর্গে সহকারী যতন কুমারের ভাগ্নে হওয়ার সুবাদে মুন্না সেখানে কাজ করে। রাতের বেলাও সে ওখানেই থাকত।

এদিকে আদালতে জবানবন্দীতে অস্বাভাবিক অপকর্মের কথা স্বীকার করলেও সে কৃতকর্মের জন্য অনুতপ্ত নয় বলে জানায়। তার ভাষায়, মৃত মানুষের সঙ্গে শারীরিক সম্পর্ক দোষের কিছু না। তবে সিআইডি কর্মকর্তারা জানিয়েছেন, মুন্না যে অপরাধ করেছে, সেজন্য তার যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার জানান, বাংলাদেশে এ ধরনের ঘটনা এই প্রথম ধরা পড়েছে। প্রযুক্তির কল্যাণে একটি মেডিক্যাল কলেজ মর্গের ঘটনা ধরা পড়েছে। সারাদেশের অন্য হাসপাতালগুলোতেও অনেক ডোম কাজ করে। তারা যে এ ধরনের ঘটনা ঘটাচ্ছে না সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। খুঁজলে আরও অনেক তথ্য পাওয়া যেতে পারে। তাই অন্যান্য হাসপাতালে সিআইডির নজরদারি বাড়ানো হয়েছে। অতিরিক্ত ডিআইজি জানান, সিআইডি ফরেনসিক ল্যাবের ডিএনএ ডাটাব্যাংকে সংরক্ষিত ৩০ হাজারের বেশি প্রোফাইলের মধ্যে ছয় হাজারের বেশি প্রোফাইলের ক্ষেত্রে এখনও অপরাধী শনাক্ত করা সম্ভব হয়নি। এসব প্রোফাইলে মুন্নার মতো অপরাধী আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ভাস্কর্য নিয়ে শান্তি বিনষ্ট করলে কঠোর হাতে দমন করা হবে ॥ কাদের         ভারত-বাংলাদেশ থেকে করোনা ভাইরাসের উৎপত্তি ॥ দাবি চীনা বিজ্ঞানীদের         আগামীকাল বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী         টুঙ্গীপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৩         বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৬ লাখ         করোনাভাইরাসের অন্যতম বাহক কোলেস্টেরল: গবেষণা         আপিলে পেনসিলভানিয়ায়ও হেরে গেলেন ট্রাম্প         করোনা ভ্যাকসিনের প্রথম চালানের পরিবহন শুরু         ৩৭০ ধারা বাতিলের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে         করোনায় দিল্লিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু         ইরানের পরমাণু বিজ্ঞানী হত্যায় ইসরাইল জড়িত!         পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন বদলা নেয়ার ঘোষণা ইরানের         শীর্ষ পরমাণূ বিজ্ঞানী হত্যা ॥ ইরানকে খোঁচা ট্রাম্পের         ভয়ঙ্কর যে অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালাল রাশিয়া         স্ত্রীর সম্পত্তির হিসাবে অসঙ্গতি, কাঠগড়ায় ব্রিটেনের অর্থমন্ত্রী         সেপ্টেম্বরের মধ্যে সব কানাডিয়ানরা করোনার ভ্যাকসিন পাবে         শক্তিশালী টাকা ॥ মার্কিন ডলার ও ভারতীয় রুপীর বিপরীতে         জীবনের মঞ্চ থেকে আলী যাকেরের চিরবিদায়         বাজারে ভ্যাকসিন আসা মাত্রই জনগণ পাবে ॥ কাদের         বিয়ের দাওয়াতে ছিলেন আইটি কর্মকর্তারা ॥ অবহেলায় রিজার্ভ চুরি