সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বামীকে হত্যার ভয় দেখিয়ে ৪ বছর ধরে ধর্ষণ

  • গৃহবধূকে অপহরণ করে ৬ দিন আটকে রেখে পাশবিক নির্যাতন

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালে স্বামীকে হত্যার ভয় দেখিয়ে গৃহবধূকে ধর্ষণ করে তা মোবাইলে ভিডিও করা হয়েছে। এই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চার বছর ধরে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। কুমিল্লার লাকসামে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে আদালতে মামলা হয়েছে। এদিকে নোয়াখালীর সেনবাগে কিশোরীকে রিক্সা থেকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করেছে বখাটেরা। চাটখিলে ঘরে ঢুকে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক কিশোরকে আটক করা হয়েছে। আর হাতিয়ায় ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে ওয়ালী উল্লাহ (৪৫) নামের এক ব্যক্তি। এ ঘটনায় মামলা হয়েছে। এছাড়া হাতিয়াতেই এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সাভারে শিশু ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে গৃহবধূকে অপহরণের পর ছয়দিন আটকে রেখে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় মাহফুজ নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। ফতুল্লায় ছয় বছরের শিশুকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত কিশোর আশিকুর রহমানকে (১৪) গ্রেফতার করেছে পুলিশ। সিদ্ধিরগঞ্জে গণধর্ষণের পর কিশোরী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। ঘটনার পাঁচ মাস পর মামলা দায়ের করেছে ওই কিশোরী। ধর্ষণে অভিযুক্ত দুজনসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। মুন্সীগঞ্জে স্কুলে প্রাইভেট পড়তে যাওয়া এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে এবং সেটা ভিডিও করা হয়েছে। সেই ভিডিও ছাত্র-ছাত্রীদের মধ্যে শেয়ার করায় ধর্ষণ চেষ্টাকারী রিহনকে গ্রেফতার করা হয়েছে। রাজশাহীতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গাইবান্ধার পলাশবাড়ীতে ধর্ষণচেষ্টার মামলার ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতি, শুক্র ও শনিবার এসব তথ্য পাওয়া গেছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

বরিশালে স্বামীকে হত্যার ভয় দেখিয়ে এক গৃহবধূকে ধর্ষণ করে সেই চিত্র মোবাইল ফোনে ভিডিও ধারণ করেছে ধর্ষক জামাল সরদার। পরবর্তীতে ওই ভিডিও চিত্র ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে টানা চার বছর গৃহবধূকে ধর্ষণ করা হয়। অবশেষে এ ঘটনায় থানায় মামলা দায়ের করেছেন নির্যাতিতা গৃহবধূ। ঘটনাটি হিজলার বড়জালিয়া ইউনিয়নের বাউশিয়া গ্রামের।

শুক্রবার সকালে সহকারী পুলিশ সুপার মতিউর রহমান বলেন, অভিযুক্ত ধর্ষক জামাল সরদার মামলা দায়েরের খবর পেয়ে আত্মগোপন করেছে। নির্যাতিতা গৃহবধূকে ডাক্তারি পরীক্ষার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

এজাহারে জানা গেছে, নির্যাতিতার স্বামী নদীতে মাছ ধরতে যাওয়ার সুযোগে রাতে একাকি ঘরে ঢুকে প্রতিবেশী জামাল সরদার জোর করে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা চালায়। ওইসময় গৃহবধূ চিৎকার শুরু করলে তার স্বামীকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দেয়ার হুমকি দেয় ধর্ষক। এরপর তাকে ধর্ষণ করে সেই দৃশ্য মোবাইল ফোনে ভিডিও করে ধর্ষক জামাল সরদার। পরবর্তীতে সেই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে গত চার বছর ধরে গৃহবধূকে ধর্ষণ করে আসছিল জামাল। অতিসম্প্রতি জামালের সঙ্গে ওই গৃহবধূকে আপত্তিকর অবস্থায় দেখে তার স্বামী মারধর করে তাকে (গৃহবধূ) বাবার বাড়িতে তাড়িয়ে দেয়। উপায়ন্তুর না পেয়ে বৃহস্পতিবার দুপুরে নির্যাতনের শিকার গৃহবধূ বাদী হয়ে হিজলা থানায় মামলা করেন।

সোনারগাঁ থেকে অপহরণের পর ৬ দিন আটকে রেখে ধর্ষণ ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা থেকে এক গৃহবধূকে অপহরণের পর ছয়দিন আটকে রেখে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। পরিবারের জিডির ভিত্তিতে বৃহস্পতিবার রাতে রাজধানীর পোস্তগোলা এলাকা থেকে ওই গৃহবধূকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ। একই সঙ্গে অপহরণ ও ধর্ষণের ঘটনায় মাহফুজ নামে মূল অভিযুক্ত ব্যক্তিকে শুক্রবার রাতে রাজধানীর দোহার এলাকা থেকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে পিবিআই’র নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এসব তথ্য জানান।

ছয় বছরের শিশুকে ধর্ষণ ॥ ফতুল্লার চর কাশিপুর এলাকায় মাদ্রাসার এক শিশু ছাত্রীকে (৬) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আশিকুর রহমান (১৪) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। এ ঘটনায় ধর্ষিতা শিশুটির মা বাদী হয়ে ফতুল্লা থানায় একটি মামলা দায়ের করেছে। পরে পুলিশ শুক্রবার সকালে অভিযুক্ত ওই কিশোরকে গ্রেফতার করে।

সিদ্ধিরগঞ্জে গণধর্ষণের পর কিশোরী ৫ মাসের অন্তঃসত্ত্বা ॥ সিদ্ধিরগঞ্জের কদমতলীর উত্তরপাড়া গ্যাস লাইন এলাকায় এক কিশোরীকে (১৬) গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গণধর্ষণের পর ওই কিশোরী ৫ মাস ৪ দিনের অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সিদ্ধিরগঞ্জ থানায় পাঁচ মাস পর মামলা দায়ের করা হয়। ধর্ষণের ঘটনায় অভিযুক্ত দুজনসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মোঃ উজ্জ্বল রানা (২০), তাজেল ইসলাম (১৬), মোঃ জালাল (২১), আব্দুল আজিজ হাওলাদার (৫৫) ও বিলকিস হাওলাদার। এ ঘটনায় ভুক্তভোগী ওই কিশোরীর মা শুক্রবার সকালে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ॥ কুমিল্লার লাকসাম সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবদুল আলীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগে কুমিল্লা নারী, শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মামলা করেছে সহকারী প্যাথলজি শাহিনুর আক্তার জেসমিন (২০)। গত ২১ অক্টোবর মামলা করার পর মামলাটি তদন্ত করার নির্দেশ দেয়া হয়। কুমিল্লা নারী, শিশু নির্যাতন সেলটি গত ১১ দিন পার হলেও মামলাটি এখনও তদন্ত করেনি। এদিকে মামলা তুলে নেয়ার জন্য অব্যাহতভাবে ডাক্তারের লোকজন হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করেন শাহিনুর।

স্কুলেই ছাত্রী ধর্ষণচেষ্টা, ভিডিও ধারণ ॥ করোনার কারণে স্কুলের নিয়মিত ক্লাস বন্ধ। প্রাইভেট পড়তে স্কুলে গিয়ে ধর্ষণচেষ্টার শিকার হয়েছে ৭ম শ্রেণীর (১৩) স্কুলছাত্রী। আর স্কুল ভবনের দ্বিতীয় তলার সিঁড়ি কোঠায় ধর্ষণচেষ্টার সেই ভিডিও ধারণ করে ছাত্র-ছাত্রীদের মাঝে শেয়ার করায় ধর্ষণ চেষ্টাকারীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

রাজশাহীতে প্রতিবন্ধী কিশোরী ॥ রাজশাহীতে প্রতিবেশী চাচার বিরুদ্ধে এক শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে (১৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। শুক্রবার সন্ধ্যায় দুর্গাপুর উপজেলায় এ ঘটনা ঘটে। ঘটনার পর কিশোরীকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়। তবে এই ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

রিক্সা থেকে তুলে নিয়ে ধর্ষণচেষ্টা ॥ নোয়াখালীর সেনবাগে চলন্ত রিক্সায় বাবার কাছ থেকে ছিনিয়ে নিয়ে এক কিশোরীকে ধর্ষণের চেষ্টা করেছে স্থানীয় তিন বখাটে। শুক্রবার সন্ধ্যাায় নবীপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বড়চারিগাঁও গ্রামের চৌরাস্তার উত্তরে ঠাকুর বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

ঘর ঢুকে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ॥ চাটখিলে ঘরে ঢুকে দশম শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে পুলিশ ওই ছাত্রীর চাচাত ভাইকে আটক করেছে। শনিবার দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আটক পিয়াস (২০) রামনারায়ণপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সোবহান বাজার সংলগ্ন দক্ষিণ সাজুনি বাড়ির আনাল হকের ছেলে। এর আগে, শুক্রবার সন্ধ্যায় সোবহান বাজার সংলগ্ন একই বাড়িতে এ ঘটনা ঘটে।

হাতিয়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণচেষ্টা ॥ এবার ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা হয়েছে ওয়ালী উল্যা (৪৫) নামে একজনের বিরুদ্ধে। শুক্রবার রাতে ভুক্তভোগী ছাত্রীর পিতা বাদী হয়ে থানায় এই মামলা করেন। ঘটনাটি ঘটে নোয়াখালীর হাতিয়ার চরকিং ইউনিয়নের ৩নং ওয়ার্ডে গামছাখালী গ্রামে। অভিযুক্ত ওয়ালী উল্যা গামছাখালী গ্রামের নজির উল্যার ছেলে। সে ভুক্তভোগী ছাত্রীর ফুফা। ভুক্তভোগী ছাত্রী স্থানীয় একটি মাদ্রাসায় ষষ্ঠ শ্রেণীতে পড়ে। এদিকে হাতিয়ায় গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণ এবং এক কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে পৃথক দুটি মামলা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় হাতিয়া থানায় উপস্থিত হয়ে ভুক্তভোগী গৃহবধূ ও কিশোরী বাদী হয়ে এই মামলা দুটি করে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করে। ধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া একজন হলো শ্রীবাস দেবনাথ, সে নলচিরা ইউনিয়নের ফজরম মাঝি গ্রামের সুনিল দেবনাথের ছেলে। ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া দুজন হলো নলচিরা ইউনিয়নের ফজরম মাঝি গ্রামের জাকের হোসেনের ছেলে মনির হোসেন (২০) ও মোঃ শিপনের ছেলে আলা উদ্দিন (২২)।

সাভারে শিশুকে ধর্ষণ ॥ ঢাকার সাভারে ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে ইব্রাহীম খলিল (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা করেছেন ভুক্তভোগী শিশুটির বাবা। গ্রেফতারকৃত ইব্রাহীম সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার শিবপুর গ্রামের মৃত জাকিরুলের ছেলে।

ধর্ষণের চেষ্টা মামলার আসামি গ্রেফতার ॥ গাইবান্ধার পলাশবাড়ীতে ধর্ষণের চেষ্টা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি হিরু মিয়া ওরফে ডাবলু মিয়াকে (৩০) শুক্রবার রাতে গ্রেফতার করেছে হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ। হিরু ওই গ্রামের আহাদুল ফারাজির ছেলে। বরকতপুর গ্রামে অভিযান চালিয়ে হিরু মিয়াকে বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

শীর্ষ সংবাদ:
আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ল         ৯৯৯-এ ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি         অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         পাঠ্যক্রম থেকে ‘ইসলাম শিক্ষা’ বাদ দেয়ার তথ্য ভিত্তিহীন, গুজব         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         স্বীকৃতির দাবিতে আন্দোলনে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা         জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ৬ হাজার লেকচার অনলাইনে আপলোড         সাম্প্রদায়িক অপশক্তির ধৃষ্টতাপূর্ণ হুমকির প্রতিবাদে স্বাধীনতা চত্বরে ৬০ সংগঠনের সমাবেশের ডাক         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন সিপিবি সভাপতি সেলিম         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!         বেতন বৈষম্য নিরসন দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত