বৃহস্পতিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার

  • সৎ মেয়ে, কলেজছাত্রী ও সাবেক স্ত্রী ধর্ষণচেষ্টা

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের এক কিশোর সমবয়সী কিশোরীকে ধর্ষণ করেছে। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হলে পুলিশ ধর্ষককে গ্রেফতার করে। নেত্রকোনায় সৎ মেয়েকে ধর্ষণ চেষ্টার অভিযোগে একব্যক্তিকে আটক করেছে পুলিশ। জামালপুরে সাবেক স্ত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় ইউপি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। নোয়াখালীর হাতিয়ায় কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে। এদিকে নওগাঁয় ৩য় শ্রেণীর শিশুকে বলাৎকারের অভিযোগে এক বৃদ্ধকে গ্রেফতার করে পুলিশ। খবর নিজস্ব সংবাদদাতাদের।

জানা গেছে, গাইবান্ধায় প্রেমের ফাঁদে ফেলে সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের পূর্ব কেশালীডাঙ্গা গ্রামের ১৬ বছরের প্রান্তিক কুমার সরকার কিশোরীকে (১৬) ধর্ষণের অভিযোগে কিশোরীর পিতা দুলাল চন্দ্র প্রামানিক বাদী হয়ে বুধবার রাতে সাদুল্যাপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করে। মামলা দায়েরের সঙ্গে সঙ্গেই ওই রাতেই সাদুল্যাপুর পুলিশ অভিযান চালিয়ে একই উপজেলার কামারপাড়া থেকে ধর্ষককে গ্রেফতার করে। ধর্ষক প্রান্তিক কুমার সরকার সুন্দরগঞ্জ উপজেলার সুন্দরজান সতিরজান গ্রামের পরিতোষ চন্দ্র সরকারের পুত্র।

মামলা সূত্রে জানা গেছে, প্রান্তিক কুমার সরকার ওই মেয়ের পার্শ্ববর্তী তার কাকাতো বোনের বাড়ি বেড়াতে এলে কিশোরীর সঙ্গে পরিচয় হয়। এই পরিচয়ের সূত্র ধরে প্রান্তিক কুমার সরকার মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত রাখে এবং কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করার আশ্বাস দেয়। একপর্যায়ে গত ১০ আগস্ট রাতে কিশোরীর ঘরে ঢুকে বিয়ে করার মিথ্যা প্রলোভনে তাকে ধর্ষণ করে। পরবর্তীতে ধর্ষক প্রান্তিক কিশোরীর সঙ্গে সবরকম যোগাযোগ বন্ধ করে দেয় এবং তার সঙ্গে সম্পর্ক রাখতে ও বিবাহ করতে অস্বীকৃতি জানায়। ধর্ষণের বিষয়টি ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে মেয়ের পিতা বাধ্য হয়ে ধর্ষণ মামলা দায়ের করে।

নেত্রকোনা ॥ সৎ মেয়েকে ধর্ষণের চেষ্টার অভিযোগে রাসেল মিয়া (৩২) নামে একব্যক্তিকে গ্রেফতার করেছে নেত্রকোনা মডেল থানা পুলিশ। বুধবার রাতে শহরের কাটলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার দুপুরে রাসেলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। রাসেল মিয়ার বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার মিতুরা গ্রামে। গত ৯ বছর ধরে সে নেত্রকোনা শহরের কাটলী এলাকার ভাড়া বাসায় থেকে পিঠা বিক্রি করছে।

জানা গেছে, রাসেল মিয়া ৯ বছর আগে কাটলী এলাকার এক নারীকে বিয়ে করে। ওই নারীর আগের তরফের (আগের স্বামীর) একটি মেয়ে সন্তান আছে। মেয়েটি পঞ্চম শ্রেণীতে পড়ালেখা করে। বুধবার রাসেলের স্ত্রী বাসার বাইরে গেলে সে ওই মেয়েটিকে নিজ ঘরে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় মেয়েটির ডাকে স্থানীয়রা ছুটে এসে রাসেলকে আটক করে। পরে পুলিশে খবর দিয়ে তাদের হাতে তুলে দেয়। এ ঘটনায় মেয়েটি ওই রাতেই বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে। অভিযুক্ত রাসেলকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

হাতিয়া, নোয়াখালী ॥ গভীর রাতে ঘরে ঢুকে কলেজছাত্রীকে (১৮) ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী কলেজছাত্রী বাদী হয়ে প্রেমলাল দাসকে (৩০) আসামি করে বৃহস্পতিবার সকালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া থানায় এই মামলা করে। হাতিয়া থানার পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাস মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। প্রেমলাল দাস উপজেলার চরঈশ্বর ইউনিয়নের গামছালী গ্রামের শংকর দাসের ছেলে।

ছাত্রীর দেয়া মামলার সূত্রে জান যায়, মঙ্গলবার রাতে অভিযুক্ত প্রেমলাল ছাত্রীর বাড়িতে গিয়ে ঘরের মধ্যে ঢুকে তাকে জোর করে ধর্ষণের চেষ্টা করে। পরে ছাত্রী চিৎকার করলে সে পালিয়ে যায়। এই ঘটনার পরেরদিন সকালে এলাকার লোকজনকে বিষয়টি জানানোর সময় প্রেমলাল ছাত্রীর বাবাকে মারধর করে। ভুক্তভোগী ছাত্রী একই এলাকার গামছাখালী গ্রামে বসবাস করে। সে হাতিয়া আদর্শ মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী। হাতিয়া থানার পুলিশ জানায়, ভুক্তভোগী নিজে বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

জামালপুর ॥ তালাক দেয়া স্ত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউপি সদস্য কেরামত আলী কেরুকে (৫৬) গ্রেফতার করেছে পুলিশ। তিনি ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এবং স্থানীয় চেংটিমারী গ্রামের আজিজুল হকের ছেলে। ওই নারীর দায়ের করা মামলার ভিত্তিতে বুধবার রাতে এলাকা থেকে তাকে গ্রেফতার করে বৃহস্পতিবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়। অভিযোগ রয়েছে, ইউপি সদস্য কেরামত আলীর দ্বিতীয় স্ত্রী ছিলেন ধর্ষণ চেষ্টার অভিযোগকারী ওই নারী। তাদের এক কন্যা সন্তানও রয়েছে। পারিবারিক কলহের জের ধরে সম্প্রতি তাকে তালাক দেন কেরামত আলী। তালাক দেয়ার পরও ওই নারীর সঙ্গে যোগাযোগ রাখতেন কেরামত আলী। মঙ্গলবার রাতে ওই নারীর বাড়িতে গিয়ে তাকে ধর্ষণের চেষ্টা করেন কেরামত আলী। এ সময় ওই নারীর চিৎকারে প্রতিবেশীরা কেরামত আলীকে হাতেনাতে আটক করে। গ্রামবাসীর হাতে আটক হওয়ার পর কেরামত আলী ঘটনার আপোসের চেষ্টা চালায়।

নওগাঁ ॥ বদলগাছীতে ৩য় শ্রেণীর শিশুকে বলাৎকারের মামলায় এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বৃদ্ধ আব্দুর রাজ্জাককে (৫৫) আদালতে সোপর্দ করা হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যার পর উপজেলার ভোলার পালশা গ্রামের খোরশেদ আলমের ছেলে ৩য় শ্রেণীর শিক্ষার্থীকে ৫৫ বছরের বৃদ্ধ আব্দুর রাজ্জাক টেলিভিশন দেখার প্রোলোভন দেখিয়ে তার বাড়িতে নিয়ে যায়। বাড়িতে যাওয়ার পর তাকে বলাৎকার করে।

শীর্ষ সংবাদ:
এবার ভাস্কর্য-মূর্তি দুটোকেই হারাম বলে ফতোয়া!         চার মাসেই লক্ষ্যমাত্রার ৭৮ শতাংশ সঞ্চয়পত্র বিক্রি         ৪ মাসে ৪ বিলিয়ন ডলার উদ্বৃত্ত         ফের ৯ দিনের রিমান্ডে গোল্ডেন মনির         দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের         প্রাথমিকের বই ২৭ ডিসেম্বরের মধ্যে বিদ্যালয়ে পৌঁছে দেয়ার সুপারিশ         খাগড়াছড়িতে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩১৬         ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যেকোনো চেষ্টা কঠোরভাবে দমন করা হবে ॥ সেতুমন্ত্রী         জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কর্ম-পরিকল্পনা প্রণয়নের আহ্বান সায়মার         খুলনায় হ্যাচারী কর্মী হত্যায় তিন জনের মৃত্যুদণ্ড         ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন যারা         এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ ॥ ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট         সভা-সমাবেশে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার আহ্বান জাফরুল্লাহর         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে         বাস পোড়ানোর মামলায় অর্ধশতাধিক বিএনপি নেতার জামিন আপিলে বহাল         করোনায় ফ্রান্সের সাবেক প্রেসিডেন্টের মৃত্যু         ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডের পেছনে রয়েছে ইসরাইল: মার্কিন কর্মকর্তা         আগামী বছর ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হচ্ছেন বরিস         ভারতের নামীদামি কোম্পানির মধুতে ভেজাল!