শুক্রবার ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সৌমিত্র চট্টোপাধ্যায়

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সৌমিত্র চট্টোপাধ্যায়

সংস্কৃতি ডেস্ক ॥ বাংলা চলচ্চিত্রের এক মহীরুহের নাম সৌমিত্র চট্টোপাধ্যায়। তার ভক্তকূল দিনরাত উৎকণ্ঠায় পার করছে। তাদের জোড় প্রার্থনা তিনি যেন ফিরে আসেন সবার মাঝে। করোনা আক্রান্ত অবস্থায় সৌমিত্রকে হাসপাতালে ভর্তি করা হয় গত সপ্তাহে, রিপোর্ট নেগেটিভ আসে। চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু রবিবার থেকে তার শারীরিক অবস্থা আবার সঙ্কটজনক হয়ে পড়ে। সৌমিত্র ২১ দিন ধরে কলকাতা মিন্টো পার্কের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন। আইসিইউতে তিনি রয়েছেন গেল ১৮ দিন। বয়স এবং কো-মর্বিডিটি তার চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। রক্তে অণুচক্রিকার পরিমাণের কিছুটা উন্নতি হলেও চিকিৎসকদের উদ্বেগে রেখেছে কিডনির অবস্থার অবনতি। রক্তে ইউরিয়ার পরিমাণও অনেক বেশি।

চিকিৎসকেরা জানিয়েছেন, এই কিংবদন্তির এক্সরে রিপোর্টে নতুন জটিলতা দেখা দিয়েছে। আশঙ্কা, দ্বিতীয় দফায় নিউমোনিয়া সংক্রমণের। সোমবার (২৬ অক্টোবর) থেকেই গভীর সঙ্কটে আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এদিন হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬০৮১৮৪১১
আক্রান্ত
৪৫৮৭১১
সুস্থ
৪২১২১৪৯২
সুস্থ
৩৭৩৬৭৬
শীর্ষ সংবাদ:
শক্তিশালী টাকা ॥ মার্কিন ডলার ও ভারতীয় রুপীর বিপরীতে         জীবনের মঞ্চ থেকে আলী যাকেরের চিরবিদায়         বাজারে ভ্যাকসিন আসা মাত্রই জনগণ পাবে ॥ কাদের         বিয়ের দাওয়াতে ছিলেন আইটি কর্মকর্তারা ॥ অবহেলায় রিজার্ভ চুরি         সবজি খেয়ে গড় আয়ু বাড়ছে         দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু         পদ্মা সেতুর ৩৯তম স্প্যান বসেছে, আর বাকি দুটি         ভ্রাম্যমাণ লাইব্রেরি ‘পরম্পরা’ ঘুরছে শহরজুড়ে         মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী আজ         মিনারেল ওয়াটারের বিশুদ্ধতা নিয়ে প্রশ্ন         ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি বাংলাদেশের         মাগুরায় ট্রাক চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত         পদ্মা সেতুর দৃশ্যমান পাঁচ হাজার ৮৫০ মিটার         চকরিয়ায় যাত্রীবাহী বাসে ডাকাতি, আহত-১৬, মাল লুট         লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৩         করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে সরকার সমন্বিত উদ্যোগ নিয়েছে ॥ কাদের         ১ রানে পাঁচ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ         পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার মৃত্যু         কৃষ্ণাঙ্গকে মারধর ॥ ফ্রান্সে ৩ পুলিশ বরখাস্ত