সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সৌমিত্র চট্টোপাধ্যায়

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সৌমিত্র চট্টোপাধ্যায়

সংস্কৃতি ডেস্ক ॥ বাংলা চলচ্চিত্রের এক মহীরুহের নাম সৌমিত্র চট্টোপাধ্যায়। তার ভক্তকূল দিনরাত উৎকণ্ঠায় পার করছে। তাদের জোড় প্রার্থনা তিনি যেন ফিরে আসেন সবার মাঝে। করোনা আক্রান্ত অবস্থায় সৌমিত্রকে হাসপাতালে ভর্তি করা হয় গত সপ্তাহে, রিপোর্ট নেগেটিভ আসে। চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু রবিবার থেকে তার শারীরিক অবস্থা আবার সঙ্কটজনক হয়ে পড়ে। সৌমিত্র ২১ দিন ধরে কলকাতা মিন্টো পার্কের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন। আইসিইউতে তিনি রয়েছেন গেল ১৮ দিন। বয়স এবং কো-মর্বিডিটি তার চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। রক্তে অণুচক্রিকার পরিমাণের কিছুটা উন্নতি হলেও চিকিৎসকদের উদ্বেগে রেখেছে কিডনির অবস্থার অবনতি। রক্তে ইউরিয়ার পরিমাণও অনেক বেশি।

চিকিৎসকেরা জানিয়েছেন, এই কিংবদন্তির এক্সরে রিপোর্টে নতুন জটিলতা দেখা দিয়েছে। আশঙ্কা, দ্বিতীয় দফায় নিউমোনিয়া সংক্রমণের। সোমবার (২৬ অক্টোবর) থেকেই গভীর সঙ্কটে আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এদিন হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস