মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খেলার মাঠেই চিরবিদায় নিলেন ক্রীড়া সাংবাদিক মোস্তাক

খেলার মাঠেই চিরবিদায় নিলেন ক্রীড়া সাংবাদিক মোস্তাক

স্পোর্টস রিপোর্টার ॥ জীবনের খেলাঘর থেকে চিরবিদায় নিলেন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক মোস্তাক আহমেদ খান। মঙ্গলবার দুপুরে (২৭ অক্টোবর) খেলার মাঠেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সবার প্রিয় এই মানুষটি (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মোস্তাকের মৃত্যুতে ক্রীড়া সাংবাদিকদের মধ্যে চলছে শোকের মাতম। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি (বিএসপিএ), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনসহ আরও অনেকে।

মোস্তাক আহমেদ ছিলেন নিপাট একজন ভদ্রলোক। পেশায় ছিলেন ক্রীড়া সাংবাদিক; তেমনি নিজেও প্রায় সব ধরনের খেলা ভাল খেলতেন। যে কারণে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির বার্ষিক ক্রীড়া আসর স্পোর্টস কার্নিভালে প্রতি বছর তিনি উৎসাহ নিয়ে খেলতেন। বেশ কয়েকটি ইভেন্টে সফল হয়ে সেরাদের কাতারেই থাকতেন। বছর ঘুরে মঙ্গলবার আবারও শুরু হয় বিএসপিএ’র খেলা। খেলায় অংশ নিতে মোস্তাক আহমেদ যান ঢাকার পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে।

সেখানে অংশ নেন ব্যাডমিন্টন একক ও দ্বৈতে। এককের ফাইনালে ওঠার পর বুকে ব্যথার কারণে প্রতিপক্ষকে ওয়াকওভার দেন। এরপর দ্বৈতে খেলা শুরু করেন এবং সেমিফাইনালে উঠেন। সেমিতে খেলার এক পর্যায়ে হঠাৎ করে বুকে হাত দিয়ে ফ্লোরে লুটিয়ে পড়েন। এরপর সতীর্থরা তাঁকে সঙ্গে সঙ্গে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। গতবছর মোস্তাক আহমেদ ব্যাডমিন্টন এককে চ্যাম্পিয়ন ও দ্বৈতে রানার্সআপ হয়েছিলেন। এছাড়া সাঁতার ও শটপুটে হয়েছিলেন তৃতীয়।

ক্রীড়াঙ্গনের প্রিয়মুখ মোস্তাক আহমেদের আকস্মিক মৃত্যুতে সতীর্থ সাংবাদিকরা কান্নায় ভেঙ্গে পড়েন। উৎসবের মেজাজ নিয়ে শুরু হওয়া স্পোর্টস কার্নিভালে মুহূর্তেই শোকের মাতম ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে স্পোর্টস কার্নিভাল স্থগিত করা হয়েছে। জানা গেছে, নিয়ম মেনে চলা মোস্তাক আহমেদ ডায়াবেটিস এবং লো প্রেসারে ভুগছিলেন। তিনি বিডি স্পোর্টস ডট কমে কাজ করতেন। পাশাপাশি ছিলেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) স্থায়ী সদস্য। রাতে যাত্রাবাড়ী ছনটেক জামে মসজিদে নামাজে জানাযা শেষে তাঁর মরদেহ কুমিল্লার নিজগ্রামে দাফন করা হবে।

শীর্ষ সংবাদ:
মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র